ঢাকা, বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

সিকৃবিতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী পালিত

সিকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ০০:১২ ১৩ নভেম্বর ২০১৯

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ ধর্মীয় মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সিকৃবি কেন্দ্রীয় মসজিদ কমিটির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তান ও কর্মচারীদের অংশগ্রহণে ক্বেরাত, হামদ-নাত, কুইজ, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায় মসজিদ কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আবু বকর সিদ্দিক এর সভাপতিত্বে ও সিকৃবি কেন্দ্রীয় মসজিদের খতীব হাফেজ মাওলানা মো. হারুন অর রশিদের সঞ্চালনায় বাদ মাগরিব ঈদ-ই-মিলাদুন্নবীর অনুষ্ঠান শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। তিনি কেন্দ্রীয় মসজিদ কমিটিকে এ ধরণের ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, প্রিয় নবী (সঃ) এর সীরাত জানা  ও তদানুযায়ী জীবন পরিচালনার মাধ্যমে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি লাভ করা সম্ভব। 

উক্ত মাহফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা পেশ করেন হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ নজরুল ইসলাম, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, হবিগঞ্জ। তিনি রসুল (সা.) এর মিলাদ ও সিরাত প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে আমাদের বাস্তব জীবনে এর প্রাসঙ্গিকতা ও গুরুত্ব তুলে ধরেন। 

তিনি বলেন ব্যক্তি,পারিবারিক ও সামাজিক জীবনে ন্যায়, সাম্য ও শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রিয় নবীজির সুন্নাহ্ অনুসরণের বিকল্প নেই। তাই তিনি উপস্থিত সকলকে প্রতিদিন কিছু সময় বের করে সীরাত পাঠ করার জন্য অনুরোধ জানান। মাহফিল শেষে মিলাদ পাঠ এবং দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

কেআই/এসি
 
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি