ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০, || চৈত্র ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সিটি নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২ ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:৫১ ১৭ জানুয়ারি ২০১৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন যদি না হয় তাহলে মাধ্যমিক ও সমমানের পরীক্ষা পেছাবে না। নির্বাচনের কারণে যে দু’টি পরীক্ষা পিছিয়ে দেওয়ার পরিকল্পনা করছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ভোট গ্রহণ অনুষ্ঠিত না হলে সেই পরীক্ষা দুইটি নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনের জন্য ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন। কিন্তু ২৪ এবং ২৫ ফেব্রুয়ারি মাধ্যমিক ও সমমানের দু’টি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। পরিপ্রেক্ষিতে ঢাকা শিক্ষা বোর্ডকে ওই দুই দিনের পরীক্ষা পেছানোর অনুরোধ করে নির্বাচন কমিশন।

গত ২৬ ডিসেম্বর নির্বাচন কমিশন, শিক্ষা মন্ত্রনালয় এবং ঢাকা শিক্ষা বোর্ডের এক সভা শেষে পরীক্ষা পেছানোর কথা জানায় শিক্ষা বোর্ড।

অন্যদিকে আজ বুধবার এক রিটের আদেশে উচ্চ আদালত আগামী তিন মাস নির্বাচনের সব কার্যক্রম স্থগিত করে। এরপর থেকেই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ নিয়ে নতুন করে জটিলতা দেখা দেয়।

তবে আজ শিক্ষা বোর্ড থেকে জানানো হয় যে, যদি নির্বাচন না হয় তাহলে পরীক্ষাও পেছাবে না। অর্থ্যাৎ ওই দুই দিনের পরীক্ষাগুলো আগের রুটিন অনুযায়ী হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার আজ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এসএসসি পরীক্ষার সময় নির্বাচন অনুষ্ঠিত না হলে পরীক্ষাও পেছানো হবে না। নির্ধারিত সূচি অনুযায়ীই পরীক্ষা হবে।

সে হিসেবে আগামী ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষা। আর ২৫ ফেব্রুরারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা হবে।আর ২৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত চলবে ব্যবহারিক পরীক্ষা।

//এস এইচ এস// এআর

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি