ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

সোনারগাঁয়ে লোক কারুশিল্প মেলার উদ্বোধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৪, ১ মার্চ ২০২১

নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব ২০২১ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। লোকজ সাংস্কৃতিক ঐতিহ্যকে অকৃত্রিমভাবে উপস্থাপন করা এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের লুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যের অনন্য পুনরুদ্ধার ও নতুন প্রজন্মকে পরিচয় করতে সোমবার (১ মার্চ) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এ মেলার উদ্বোধন করেন।

লোক ও কারুশিল্প মাসব্যাপী মেলায় সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেন, লোক ও কারু শিল্প ফাউন্ডেশনের উন্নয়নে ইতিমধ্যে ১৪৭ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রায় ১০০ কোটি টাকার টেন্ডার হয়ে গেছে, বাকি কাজ শীঘ্রই করা হবে।

সোমবার (১ মার্চ) বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব ২০২১ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন শেষে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে তিনি এসব কথা বলেন। মাসব্যাপী মেলা খোলা থাকবে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। আজ থেকে শুরু হওয়া মেলা চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস লিয়াকত হোসেন খোকা, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(খ) অঞ্চল বিল্লাল হোসেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সামসুল ইসলাম ভুইয়া ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি প্রমুখ।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি