ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

সৌম্য-আফিফ ঝড়ে ফাইনালে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৩ ২১ নভেম্বর ২০১৯

সৌম্য সরকার

সৌম্য সরকার

সৌম্য, শান্ত ও আফিফের দুর্দান্ত পারফর্ম্যান্সে উড়ন্ত বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতেই পারল না আফগানিস্তান। ইমার্জিং টিমস এশিয়ান কাপের সেমিফাইনালে আজ (২১ নভেম্বর) আফগানদের ৭ উইকেটে উড়িয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। যেখানে আগে থেকেই উঠে বসে আছে পাকিস্তান।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে যাওয়ার এ ম্যাচের মূল কারিগর সৌম্য সরকার। টস হেরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেন দরবেশ রাসুলি। ১২৮ বলে ৭টি করে চার ছয়ে ১১৪ রান করেন ১৯ বছর বয়সী ক্রিকেটার। 

তা সত্ত্বেও আফগানিস্তানকে আজ ২২৮ রানেই আটকে রাখে বাংলাদেশ। যাতে সবচেয়ে বড় অবদান সৌম্যের। দশ ওভার বোলিং করে ৫৮ রান খরচায় তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ তিনটি উইকেট। এছাড়া হাসান মাহমুদও তিন উইকেট নেন ৪৮ রান খরচায়।
 
জবাব দিতে নেমে ফর্মে থাকা নাঈম শেখ (২১ বলে ১৭) এদিন বেশিকিছু করতে না পারলেও হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৫৯ বল খেলে ৩টি করে চার-ছক্কায় সর্বোচ্চ ৬১ রান আসে তার ব্যাট থেকে। ফিফটি পেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ৬৮ বলে ৫ চার ও এক ছয়ে ৫৯ রান করেন তিনি।

দ্বিতীয় উইকেটে ১০৭ রানের জুটি গড়ে আফগানদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন মূলত এই দুজনই। পরে পাঁচে নেমে আফিফ হোসেন ধ্রুব ঝড়ো এক ইনিংস খেলে নিশ্চিত করেছেন বাংলাদেশের বড় জয়। জয়ের জন্য ২২৯ রান তুলে ফেলে ৩৯.৫ ওভারেই। ৩৫ বল খেলে ৩ চার ও দুই ছয়ে ৪৩ রানে অপরাজিত ছিলেন আফিফ। 

আগামী শনিবার (২৩ নভেম্বর) মিরপুরেই ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ ইমার্জিং দল। অপরাজিত হিসেবেই ফাইনাল খেলতে যাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টের গ্রুপ পর্বে হংকং ও নেপালকে উড়িয়ে দিয়ে ভারতকেও বড় ব্যবধানে হারিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি