ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌম্য-নাঈম ঝড়ে টাইগারদের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০ ১৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:২৩ ১৪ নভেম্বর ২০১৯

সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম

সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম

ভারতে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ঝড় তোলা মোহাম্মদ নাঈমের ব্যাট যেন থামছেই না। দেশের মাটিতেও চলছে সেই ঝড়। সঙ্গে যোগ দিয়েছেন সৌম্য সরকার। এ দুজনের ফিফটিতে ইমার্জিং এশিয়া কাপে দাপুটে জয় দিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পুঁচকে হংকংকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগাররা, ১৫৫ বল হাতে রেখেই। 

এদিন টাইগার বোলিংয়ের বিপক্ষে মাত্র ১৬৪ রানেই থেমে যায় হংকং। সহজ এ লক্ষ্যের জবাবে মারকুটে ব্যাটিংই প্রদর্শন করে বাংলাদেশ। মোহাম্মদ নাইম ফিফটি হাঁকিয়ে সাজঘরে ফিরলেও অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সৌম্য।

বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান জড়ো করে হংকং। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে হারুন মোহাম্মদ আরশাদের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক আইজাজ খান ২৫, কিঞ্চিত শাহ্‌ ২৪ ও ওয়াজিদ শাহ্‌ করেন ১৭ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে দাপট দেখান পেসার সুমন খান। সর্বোচ্চ ৪টি উইকেট নিয়ে ধসিয়ে দেন প্রতিপক্ষকে। এছাড়া মেহেদী হাসান ২টি এবং আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ শিকার করেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আত্মবিশ্বাসী সূচনা এনে দেন বাংলাদেশ ইমার্জিং দলের দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। ৫২ বলের মকাবেলায় ৮টি চার হাঁকানো নাঈম ঠিক ৫২ রান করে ফিরে গেলে ভাঙে ৯৪ রানের উদ্বোধনী জুটি।

এরপর দলের আর কোনও বিপদ ঘটতে দেননি সৌম্য ও শান্ত। নাঈমের বিদায়ের পর সৌম্য যেন খোলস ছেড়ে বের হন। মারকুটে ব্যাটিংয়ে অর্ধ-শতক পূর্ণ করার পর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই বাঁহাতি। ৮৪ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৭৪ বলের মোকাবেলায়। যেখানে সৌম্য হাঁকান ৯টি চার ও ৩টি ছক্কা।

অন্যপ্রান্তে ২২ বলে ২২ রান করে অপরাজিত থাকেন শান্ত। যাতে বাংলাদেশ জয় নিশ্চিত করে ৯ উইকেট ও ১৫৫ বল হাতে রেখেই।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি