ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

সৌম্য-শান্তকে নিয়ে নেপালে যাচ্ছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮ ৩০ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:১১ ৩০ নভেম্বর ২০১৯

সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত

সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত

দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ক্রীড়াযজ্ঞের আসর এসএ গেমস শুরু হচ্ছে আগামী ১ ডিসেম্বর (রোববার) থেকে। এ প্রতিযোগিতায় অংশ নেবে সাত দেশের অসংখ্য ক্রীড়াবিদ। যাতে অংশ নিতে ইতোমধ্যে নেপালে পৌঁছে গেছে বাংলাদেশের নারী ক্রিকেট দলসহ বিভিন্ন ডিসিপ্লিনারির ক্রীড়াবিদরা। 

তবে দেরি করে হলেও শুক্রবার রাতেই তড়িঘড়ি করে নাজমুল হোসাইন শান্তের নেতৃত্বে পুরুষ দলও ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন জাতীয় দলের আরেক ওপেনার সৌম্য সরকারও। রোববার সকালেই কাঠমান্ডুর উদ্দেশ্যে রওয়ানা দেয়ার কথা তাদের। 

এর আগে এবারের নেপালযাত্রায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিনিধিত্ব কারা করবেন তা নিয়ে ধোঁয়াশার শেষ ছিল না। অবশেষ শুক্রবার রাতে এসএ গেমসের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

ঘোষিত দলে রাখা হয়েছে সৌম্য সরকারকে। গেমসের নিয়ম অনুসারে, অনূর্ধ্ব-২৩ বছরের বেশি সর্বোচ্চ তিনজন খেলোয়াড়কে দলে রাখা যাবে। সেই হিসেবে সৌম্যকে নেপালে পাঠাচ্ছেন নির্বাচকরা। আসরে স্বর্ণ জয়ই লক্ষ্য বাংলাদেশ দলের। আর এ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসাইন শান্ত।
 
আসন্ন এসএ গেমসের জন্য অনেকটা ইমার্জিং টিমস এশিয়া কাপের দলটাই ঘোষণা করেছেন নির্বাচকরা। যদিও এ দলে আনা হয়েছে মাত্র দুটি পরিবর্তন। ইনজুরির কারণে দলে জায়গা হয়নি স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার আবু হায়দার রনির। তাদের স্থলে দলে ডাকা হয়েছে সাইফ হাসান ও মানিক খানকে।

এসএ গেমস-এ বাংলাদেশ ক্রিকেট দল: 
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, তানভির ইসলাম, হাসান মাহমুদ, মেহেদি হাসান রানা, সুমন খান, মেহেদি হাসান, মাহিদুল ইসলাম অঙ্কন ও মানিক খান।

এদিকে, এবারের এসএ গেমস-এর ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নেবে বাংলাদেশ। আগামী ৪ ডিসেম্বর মালদ্বীপের বিরুদ্ধে ম্যাচ দিয়ে স্বপ্নযাত্রা শুরু করবেন নাজমুলরা। রবিন লিগ পদ্ধতিতে প্রথম রাউন্ডে চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তাদের বাকী প্রতিপক্ষরা হলো- ভুটান, নেপাল ও শ্রীলঙ্কা। কমপক্ষে তিনটি ম্যাচ জিতলে পরের রাউন্ডের জন্য যোগ্য হবেন শান্ত-সৌম্য-নাঈমরা।   

এর আগে প্রথমবারের মত ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে উঠেও নিজ দেশের মাটিতে পাকিস্তানের কাছে হেরে যায় সৌম্য-শান্তরা। তবে এবার আর পরাজয় নয়, শিরোপা তথা স্বর্ণ নিয়েই নেপাল থেকে ফিরতে চায় বাংলাদেশ। আগামী ১০ ডিসেম্বর শেষ হবে এবারের এসএ গেমসের আয়োজন। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি