ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

স্পেৎসিয়াকে উড়িয়ে জয়ে ফিরল জুভেন্টাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২, ৩ মার্চ ২০২১

সেরি আ লিগে জয়ে ফিরলো চ্যাম্পিয়ন জুভেন্টাস। তিন দিন আগে ভেরোনার মাঠে হোঁচট খাওয়া শিরোপাধারীরা এদিন স্পেৎসিয়াকে ৩ গোলে উড়িয়ে দিয়েছে। এই জয়ে পয়েন্টের হিসেবে তিন নম্বরে আন্দ্রেয়া পিরলোর দলটি।

মঙ্গলবার (২ মার্চ) রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামের ম্যাচটি ৩-০ ব্যবধানে জিতেছে জুভেন্টাস। প্রথমে আলভারো মোরাতার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেদেরিকো চিয়েসা। শেষ দিকে ব্যবধান বাড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে প্রথম দেখায় স্পেৎসিয়ার মাঠে ৪-১ গোলে জিতেছিল তুরিনের বুড়িরা।

শক্তিশালী জুভেন্টাসের বিপক্ষে প্রথমার্ধে ভালোই লড়াই করে স্পেৎসিয়া। একাধিক আক্রমণ রুখে দিয়ে চ্যাম্পিয়নদের গোলবঞ্চিত রাখতে সক্ষম হয় তারা। তবে বিরতির পর আর আটকাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬১তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন আনেন কোচ পিরলো। ওয়েস্টন ম্যাককেনির জায়গায় মোরাতা ও ফ্রাবোত্তার বদলি ফেদেরিকো বের্নারদেস্কিকে নামান তিনি। এই দুই বদলির নৈপুণ্যেই এগিয়ে যায় জুভেন্টাস।

প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোলটি করে দলকে এগিয়ে নেন মোরাতা। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি। ব্যবধান দ্বিগুণ করেন চিয়েসা। বের্নারদেস্কির পাস পেয়ে লক্ষ্যে পাঠান ইতালিয়ান এই ফরোয়ার্ড।

এদিন রোনালদোর একাধিক শট রুখে দিলেও ৮৯তম মিনিটে তাকে আর আটকাতে পারেনি প্রতিপক্ষ। ডান দিক থেকে রদ্রিগো বেন্তানকুরের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। এই নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন রোনালদো। ২০ গোল নিয়ে সবার উপরে সিআরসেভেন।

শেষ মুহূর্তে পেনাল্টি পায় স্পেৎসিয়া। কিন্তু ব্যবধান কমাতে পারেননি আন্দ্রে গালাবিনোভ। তার দুর্বল স্পট কিক ঠেকিয়ে দেন ভয়চেখ স্ট্যাসনি।

এই জয়ে ২৪ ম্যাচ থেকে ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। আর দুইয়ে আছে এসি মিলান, তাদের পয়েন্ট ৫২।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি