ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবিতে শেখ রাসেল এর জন্মদিনে বৃক্ষরোপণ কর্মসূচি

হাবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ২২:১৫ ১৮ অক্টোবর ২০১৯ | আপডেট: ২২:১৭ ১৮ অক্টোবর ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহিদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিবস পালিত হয়েছে। শুক্রবার শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
 
এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো.খালেদ হোসেন, শেখ রাসেল হলের হল সুপার অধ্যাপক ড.ইমরান পারভেজ ও হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

হল সুপার অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, ‘জাতির পিতার কনিষ্ঠ পুত্রের জন্মদিন উদযাপনে অংশ নিতে পেরে আমি আনন্দিত। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট  ঘাতকদের  নির্মম গুলিতে বঙ্গবন্ধু ও শেখ রাসেল সহ অন্য যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি  কামনা করছি। তারা আমাদের মাঝে বেঁচে না থাকলেও আমরা আমাদের কর্মের মাধ্যমে তাদের বাঁচিয়ে রাখবো।’ এ সময় তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সকলকে কাজ করার আহবান জানান।  
               
প্রক্টর ড. মো.খালেদ হোসেন বলেন,‘জাতির পিতার কনিষ্ঠ পুত্রের নামাঙ্কিত এই শেখ রাসেল হলের সকল শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তাদের সহযোগীতায় আজকের এই আয়োজন হয়েছে। এই হল জ্ঞান চর্চা ও গবেষনার ক্ষেত্র ভূমি হয়ে উঠবে বলে আশা করি।’

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অন্য সদস্যদের সাথে ঘাতকের গুলিতে শহীদ হন। 
এমএস/কেআই

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি