ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

হেরেও শীর্ষে বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩ ৩ নভেম্বর ২০১৯

লা লিগার চলতি মৌসুমে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। শনিবার (২ নভেম্বর) লেভান্তের কাছে ৩-১ গোলে হেরে গেলে শীর্ষে ওঠার সুযোগ তৈরি হয় রিয়াল মাদ্রিদের। কিন্তু রিয়াল বেটিসের সঙ্গে গোলশূন্য ড্র করায় তা আর সম্ভব হয়নি। ফলে বড় ব্যবধানে হেরেও নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা।

এদিন মাঠে নামে স্পেনের তিন জায়ান্ট ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। লিগে রিয়ালের চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে সবার উপরে ছিল বার্সা। এমন অবস্থায় লেভান্তের কাছে বার্সার হারে ফের শীর্ষে ওঠার সুযোগ তৈরি হয়েছিল জিদান শিষ্যদের। তবে তা কাজে লাগাতে পারেনি মাদ্রিদ। বেতিসের সঙ্গে ড্র করায় দ্বিতীয় স্থানেই থাকতে হচ্ছে তাদের।

শনিবার দিনের প্রথম ম্যাচে রাতে লেভান্তের মাঠে খেলতে নেমে দ্বিতীয়ার্ধের ব্যর্থতায় ৩-১ গোলের হার নিয়ে ফেরে বার্সেলোনা। দ্বিতীয় ম্যাচে এদিন নিজেদের মাঠে বেতিসের বিপক্ষে জয় পেলেই শীর্ষে ওঠা যেত রিয়ালের। কিন্তু তা করতে পারেনি জিদানের দল।

নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পুরো ম্যাচে ২২ বার আক্রমণ করেছিল রিয়াল। কিন্তু আক্রমণভাগে ব্যর্থতায় একবারও বল জালে প্রবেশ করাতে পারেনি জিদানের শিষ্যরা।

এদিকে, একই দিনে শীর্ষে ওঠার বড় সুযোগ ছিল আরেক জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদের। দিনের তৃতীয় ম্যাচে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। সেভিয়ার মাঠে খেলতে নেমে ২৮ মিনিটেই গোল হজম করে বসে ডিয়েগো সিমিওনের দল। তবে ৬০ মিনিটে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান আলভারো মোরাতা। পরে এই এক গোলেই অন্তত ১টি পয়েন্ট পায় তারা।

বার্সার বড় হার ও দুই মাদ্রিদের ড্রয়ে সমান পয়েন্ট নিয়ে পাশাপাশি অবস্থান করছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ১১ ম্যাচে ২২ পয়েন্ট উভয়ের। তবে গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষেই জায়গা হয়েছে বার্সার। আর ১ পয়েন্ট কম থাকায় তিনে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।
এআই/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি