ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঝালকাঠিতে দুই বাস থেকে ১৫ মণ জাটকা উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৪, ১৫ ফেব্রুয়ারি ২০২২

ঝালকাঠির রাজাপুরে ঢাকাগামী ২টি যাত্রীবাহী বাস থেকে ১৫ মণ জাটকা ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মো. মোক্তার হোসেন দুটি পরিবহনের চালক-সুপারভাইজারসহ ৬ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার বাইপাস মোড় এলাকায় উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ এ অভিযান চালায়। এসময় পাথরঘাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম ও রাজীব পরিবহন থেকে প্রায় ১৫ মণ জাটকা ইলিশ মাছ উদ্ধার করে।

এরপর ভ্রাম্যমাণ আদালত সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঝাটকা ইলিশের চালান অবৈধ পরিবহনের দায়ে দুই পরিবহন বাসের চালকসহ ৬ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন জানান, পাথরঘাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম ও রাজীব পরিবহন নামে এ বাস দুটির বক্সে করে সরকার নিষিদ্ধ সময়ে কয়েকটি প্যাকেটে প্রায় ১২-১৫ মণ জাটকা বহন করে নিয়ে যাচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে এ বিপুল পরিমান জাটকা জব্দ করা হয়। এরপর জব্দকৃত জাটকা ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানার শিক্ষার্থীদের মাঝে বিতরণ এবং ২টি পরিবহন বাসের ৬ স্টাফকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি