ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তিন বোনকে প্রকাশ্যে থুথু খাওয়ানোর ঘটনায় তোলপাড়

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৩, ২৩ আগস্ট ২০২০

কুড়িগ্রামের রৌমারীতে অনৈতিক কাজের মিথ্যা অভিযোগে একই পরিবারের তিন বোনেকে প্রকাশ্যে থুথু খাওয়ানোর ঘটনায় নেয়া হচ্ছে আইনি ব্যবস্থা। ঘটনাটি ঘটেছিল গত শনিবার (১৫ আগস্ট) কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের সিমান্তবর্তী ছাটকড়াই বাড়ী গ্রামে।

সরেজমিনে নির্যাতিত ওই পরিবারের সাথে কথা বলে জানা যায়- বিচারের নামে তিন বোনকে প্রকাশ্যে জোর করে থুথু খাওয়ানোর ঘটনা ঘটলে ও গ্রামের প্রভাবশালীদের ভয়ে লজ্জায় তারা বিষয়টি নিয়ে চুপ ছিলেন। নির্যাতিত ওই পরিবারের অভিযোগ- গত (১৪ আগস্ট) শুক্রবার সন্ধ্যার দিকে পাড়ের চর গ্রামের দুটি ছেলে ছাটকড়াই বাড়ি গ্রামে খালা বাড়ী বেড়াতে আসেন। সেই সুবাদে ছেলে দুটি নির্যাতিত অসহায় ওই দিনমজুরের বাড়ীতে আসেন। এসময় কিছু ধান্দাবাজ লোক তাদের আটক করে এবং ছেলে দুটি অবৈধ কাজে ওই বাড়িতে এসেছে -এই মর্মে ছেলে দুটির পরিবারের কাছে ১৮ হাজার টাকা চাঁদা দাবি করে। পরে ভোর রাতে ছেলে দুটির অভিভাবক টাকা নিয়ে আসলে নির্যাতিত ওই পরিবারকে ৫ হাজার টাকা দিয়ে বাকি ১৩ হাজার টাকা - ইনতাজল, জহরুল, মনিরুজ্জামান ও মিজানুর রহমান মেম্বার ভাগাভাগি করে নেন। 

এখানেই শেষ নয়। পরের দিন ১৫ আগস্ট শনিবার সকাল ১০টায় জহরুল ইসলামের বাড়ির সামনে সালিশ অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, আজাহার আলী, ইউপি সদস্য মিজানুর রহমান, মোকছেদ দেওয়ানীর নেতৃতে উক্ত সালিশে প্রকাশ্যে বিচারের নামে তিন বোনকে জোর করে থুথু খেতে বাধ্য করা হয়। 

ভুক্তভোগী ওই তিন বোনের ছোট বোন ঘটনার বর্ননা দিতে গিয়ে বলেন, আমার মাকেও খুথু খাওয়ানোর চেষ্টা করা হয় এবং আমি কোনভাবে থুথু থাচ্ছিলাম না। তখন ইনতাজুলের ছেলে গোলজার আমার মাথা ঠেসে ধরে জোর করে থুথু খেতে বাধ্য করে। আমরা লজ্জায়, অপমানে, মানসিকভাবে ভেঙে পড়েছি। আমরা এই অপমানের বিচার চাই। 

এ ব্যাপারে ইউপি সদস্য মিজানুর রহমান বলেন, যদিও আমি সালিশ বৈঠকে ছিলাম। তথাপি থুথু খাওনোর ব্যাপারে বিরোধিতা করেছি। কিন্তু আমার কথা মাতব্বররা শোনেনি। 

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু দিলওয়ার হাসান ইনাম জানান, এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরী হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অতিসত্বর আাইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি