ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মাহফিলের টাকা আত্মসাতের অভিযোগ

সাতকানিয়া সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৪৪, ২৬ ডিসেম্বর ২০২০

এবার মাহফিলের টাকা আত্মসাৎ করে খাওয়ার অভিযোগ উঠেছে সাতকানিয়ার এওচিয়ার পশ্চিম গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার এক সহকারী সুপারের বিরুদ্ধে। এনিয়ে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সাতকানিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অভিযোগের শুনানী থাকলেও সেখানে হাজির না হয়ে সুকৌশলে সময়ের আবেদন করেন অভিযুক্ত সহাকারী সুপার মোঃ হারুনুর রশীদ।

জানা যায়, গত ৪ অক্টোবর সাতকানিয়ার এওচিয়ার গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার সহাকারী সুপার মোঃ হারুনুর রশীদের বিরুদ্ধে একই মাদ্রাসার মাহফিলের জন্য আদায়কৃত টাকা আত্মসাৎ করার ও বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার সভাপতি হাজী দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতকানিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দাখিল করেন।

এদিকে অভিযোগসূত্রে জানা যায় যে- ২০২০ সালের জানুয়ারীতে মাদ্রাসার বার্ষিক মাহফিলে এলাকাবাসী থেকে ওঠানো ২ লাখ ৩৩ হাজার টাকা মাদ্রাসার নামীয় একাউন্টে জমা না করে সুকৌশলে ব্যক্তিগত একাউন্টে রেখে দিয়ে নিজের ব্যক্তিগত কাজে খরচ করে ফেলেন সহকারী সুপার হারুনুর রশীদ।

একইসঙ্গে মাদ্রাসার ক্যাশ বইতে মিথ্যা বানোয়াট ফিগার লিখে লিখে গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার আর্থিক খাতে ব্যাপক অনিয়ম-দুর্নীতি করে মাদ্রাসার আর্থিক খাতকে পুরো ভঙ্গুর পর্যায়ে নিয়ে গেছেন তিনি!

অভিযোগের সত্যতা নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিম শরীফ বলেন- হ্যাঁ, এওচিয়ার গাটিয়াডেঙ্গার দাখিল মাদ্রাসার সহকারী সুপার হারুনুর রশীদের বিরুদ্ধে আনীত দুর্নীতির একটি দরখাস্ত তদন্তাধীন। গত বৃহস্পতিবার এ নিয়ে শুনানী ছিলো কিন্তু সুপার সাহেব সময় নিয়েছেন। নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, দুর্নীতির অভিযোগে অভিযুক্ত সহকারী সুপার হারুনুর রশীদ বলেন- ব্যক্তিগত একাউন্টে মাদ্রাসার টাকা রাখছি এটা শতভাগ সত্য। কারণ মাদ্রাসার নিজ নামীয় একাউন্ট সচল ছিলো না। আর তৎকালীণ ইউএনও আমাকে ব্যক্তিগত একাউন্টে টাকা রাখতে বলেছিলেন। তাই বাধ্য হয়ে নিজের একাউন্টে টাকাটা রাখতে হয়েছিলো।

এসময় তৎকালীন ইউএনও-এর নাম কী ছিলো জানতে চাইলে জবাবে তিনি বলেন- মনে নেই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি