ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুলিশকে বেদম পিটুনি আ’লীগ নেতার, আটক ৪

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩২, ১২ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগ নেতা মাহমুদ হাসান বিপু

আওয়ামী লীগ নেতা মাহমুদ হাসান বিপু

ইমরান হোসেন নামে এক পুলিশ সদস্যকে মারপিট ও অপহরণের চেষ্টার অভিযোগে যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুসহ ৪ জনকে হেফাজতে নিয়েছে পুলিশ। সোমবার (১১ জানুয়ারি) রাত ৮টার দিকে শহরের পুরাতন কসবা শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

আটককৃতদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরামর্শ চাওয়া হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, রাত ৮টার দিকে পুলিশ লাইনস-এ কর্মরত কনস্টেবল ইমরান সাদা পোশাকে পুরাতন কসবাস্থ শহীদ মিনারে বসে এক নারীর সঙ্গে গল্প করছিলেন। এ সময় ক্ষমতাসীন দলের কতিপয় নেতাকর্মী সেখানে তাদেরকে দেখে ইমরানের ওপর চড়াও হয়। নিজের পরিচয় দিয়ে ও পরিচয়পত্র দেখিয়ে পুলিশ কনস্টেবল ইমরান এর প্রতিবাদ করলেও তারা ক্ষান্ত হয় না। উপরন্তু তাকে শহীদ মিনার থেকে ধরে স্থানীয় আবু নাসের ক্লাবে নিয়ে যাওয়া হয়।

জেলা পুলিশের বিশেষ শাখার একজন সদস্য জানান, ওই ঘটনার সময় সেখানে আসেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু। তিনি এ সময় পুলিশ কনস্টেবলকে কোনও কিছু বলার সুযোগ না দিয়ে সেখান থেকে রিকশার পাদানিতে বসিয়ে নিয়ে যান পুরাতন কসবাস্থ কাঁঠালতলায়। সেখানে নিয়ে গিয়ে ইমরানকে বেদম প্রহার করা হয়। এ খবর পেয়ে পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা শহীদ মিনার ও কাঁঠালতলায় ছুটে যান। এর প্রেক্ষিতে যারা ইমরানকে ধরে নিয়ে গিয়েছিলেন, তারাই আবার তাকে শহীদ মিনার এলাকায় এনে রেখে যান। পুলিশ এ ঘটনায় মাহমুদ হাসান বিপুসহ ৪ জনকে হেফাজতে নিয়েছে।

কোতয়ালি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, সেখানে (শহীদ মিনারে) দু’পক্ষের মধ্যে একটু ধস্তাধস্তি হয়েছে বলে জানতে পেরেছেন। খবর পেয়ে ওসি মো. মনিরুজ্জামানসহ তারা ঘটনাস্থলে যান। কিন্তু শহীদ মিনারে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, ওই ঘটনায় মাহমুদ হাসান বিপুসহ ৪ জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।  

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন মঙ্গলবার সকালে সংবাদকর্মীদের জানান, বিপু ও তার লোকজন পুলিশ সদস্যকে মারপিট করে আইন ভঙ্গ করেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরামর্শ চাওয়া হয়েছে। শিগগিরই বিষয়টি নিয়ে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে আপনাদের জানানো হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি