ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

হাতিয়ায় চাল বিতরণকালে যুবককে কুপিয়ে হত্যা, আহত ৪

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৩, ৭ মে ২০২১ | আপডেট: ১৫:২২, ৭ মে ২০২১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে জোবায়ের হোসেন (৪৩) নামে সদ্য যোগ দেয়া যুবলীগের কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় আরও অন্তত ৪ জন আহত হয়েছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত যোবায়ের সোনাদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আবু তাহেরের ছেলে। তিনি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ছিলেন। আহতরা হচ্ছেন- একই এলাকার যুবলীগ কর্মী মেহেদী হাসান, জীবন ও আজগর হোসেন রাজুসহ ৪ জন। তাদেরকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সোনাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়ার উপস্থিতিতে সরকারি চাল বিতরণ হচ্ছিল। এ সময় যোবায়ের, মেহেদিসহ যুবলীগের একটি গ্রুপ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে তাতে বাধা দেয়। তারই জের ধরে চেয়ারম্যানের লোকজনের সাথে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে চেয়ারম্যানের লোকজন এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে বাধা প্রদানকারীদের। পরে তাদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক জোবায়েরকে মৃত ঘোষণা করেন। অপর আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আসন্ন নির্বাচনে সোনাদিয়া ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মেহেদী হাসান অভিযোগ করে বলেন, সকালে নুরুল ইসলাম মালেশিয়া চেয়ারম্যানের লোকজন বাজারে ত্রাণ বিতরণ করছিলেন। এসময় আমার সমর্থক জোবায়ের ও ইরাক দোকানে বসা ছিল। কোনও প্রকার উস্কানি ছাড়াই মালেশিয়ার লোকজন দোকানে প্রবেশ করে জোবায়ের, তার ছেলে জীবন ও আমার কর্মী ইরাককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলে মারা যান জোবায়ের, আশঙ্কাজনক অবস্থায় ইরাকসহ অন্যদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তবে অভিযোগের কথা অস্বীকার করে চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়া বলেন, যোবায়েরসহ কিছু সন্ত্রাসী জেলেদের কাছ থেকে চাল চিনিয়ে নিতে গেলে স্থানীয় লোকজন একত্রিত হয়ে সন্ত্রাসীদের মারধর করে। এখানে তিনি বা তার কোনও লোকজন জড়িত ছিল না। 

জানতে চাইলে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, চাল বিতরণকে কেন্দ্র করে হত্যার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি