ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভোলায় চেয়ারম্যান প্রার্থীর পা ভেঙে দিল প্রতিপক্ষরা

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৪, ৯ ডিসেম্বর ২০২১

আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ভোলার বোহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান বাবুলের ওপর হামলা চালিয়ে তাঁর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা। এ নিয়ে পাল্টাপাল্টি হামলা, ভাংচুর ও মারধরের ঘটনায় উভয় পক্ষের অন্তত ২৩ জন আহত হয়। এদের মধ্যে গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার সকালের ওই ঘটনায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহাজাদা তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবুল একে অপরের বিরুদ্ধে পাল্টা পাল্টি হামলার অভিযোগ করেন। এ নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

আহতদের মধ্যে প্রার্থী আসাদুজ্জামান বাবুলসহ ১৩ জনকে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেখানে চিকিৎসাধীন অবস্থায় মোস্তফা, আবুল হোসেন, খলিল, মোসলেম, নকিব, আবুল কালাম, মো: হোসেন, নুরুল ইসলাম, আবুল হোসেনকে পাওয়া গেছে।

পরে বুধবার রাতে ওই ইউনিয়নের মজম বাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ শাহাজাদা তালুকদার তাঁর নির্বাচনী অফিসে এক সংবাদ সম্মেলনে পরিবারের নিরাপত্তাহীনতার আশঙ্কা করেন এবং প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবুল ও তাঁর সমর্থকরা তাঁর সমর্থকদের হুমকী দিয়ে আসছেন বলে অভিযোগ করেন। 

তিনি বলেন, বুধবার সকালে বাবুল ও তার সমর্থকরা আওয়ামী লীগ প্রার্থীকে হত্যার উদ্দেশ্যে তাঁর বাড়ি গিয়ে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের হামলার মুখে প্রাণ ভয়ে শাহাজাদা তালুকাদারের স্ত্রী বাড়ি ছেড়ে পালিয়ে বোরহানউদ্দিন বাজারের একটি ভাড়া বাড়িতে গিয়ে ওঠেন। এসময় স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হামলায় নৌকা প্রার্থীর কয়েকজন সমর্থক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি। 

নৌকা প্রতীকের প্রার্থী মোঃ শাহাজাদা তালুকার আরো অভিযোগ করেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান বাবুল ইতোপূর্বে বিএনপির নেতা ছিলেন। তিনি বর্তমানে আওয়ামী লীগে যোগ দিলেও বিএনপির নেতাকর্মীদের নিয়ে এসব ঘটনা ঘটিয়েছেন। 

তবে সব অভিযোগ অস্বীকার করেন বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান বাবুল। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, বুধবার সকালে তিনি মজম বাজার এলাকায় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণসহ গণসংযোগ করছিলেন। তখন ওই এলাকায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহাজাদা তালুকদারের বাড়িতে গণসংযোগ করতে যান। এসময় তাঁদের উপর হামলা চালানো হয়। এতে করে তার একটি পা মারাত্মকভাবে জখম হয়। এসময় তার কর্মী-সমর্থকসহ অন্তত ২০ জন আহত হয়। 

এমনকি এ ঘটনার পর শাহাজাদা তালুকদারের কর্মী-সমর্থকরা তাঁর ৪টি নির্বাচনী অফিস ভাংচুর করেছে বলেও অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবুল। তবে এই হামলার বিষয়টি অস্বীকার করেন নৌকার প্রার্থী শাহাজাদা তালুকদার। 

বুধবার সন্ধ্যায় সরেজমিনে দেখা যায়, মজম বাজারে যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় থানায় কোনও মামলা হয়নি বলেই নিশ্চিত করেছেন বোরহানউদ্দিন থানার সেকেন্ড অফিসার মোহাইমিনুন ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি