ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দুই শতাধিক কোয়েল পিটিয়ে মারল দুর্বৃত্তরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ২৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৩৪, ২৯ নভেম্বর ২০১৯

বেগমগঞ্জে দুই শতাধিক কোয়েল পাখি পিটিয়ে মেরেছে দুর্বৃত্তরা

বেগমগঞ্জে দুই শতাধিক কোয়েল পাখি পিটিয়ে মেরেছে দুর্বৃত্তরা

নোয়াখালীর বেগমগঞ্জে দুই শতাধিক কোয়েল পাখি পিটিয়ে মেরেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিবাগত (২৮ নভেম্বর) রাত ১১টার পর যে কোনও সময় উপজেলার মির আলীপুর গ্রামের আফানিয়া বাজারস্থ আবুল কাশেম সুমনের খামারে এ ঘটনা ঘটে। 

তবে কে বা কারা খামারের পাখিগুলোকে মেরেছে তা জানা যায়নি। এ ঘটনায় খামারের মালিক আবুল কাশেম সুমন বেগমগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

ক্ষতিগ্রস্থ খামারি আবুল কাশেম জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাত ১১টার দিকে তিনি খামারে পাখিদের খাওয়া ও পানি দিয়ে বাড়িতে চলে যান। শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ৯টার দিকে খামারে এসে দেখতে পান, বাহিরে কিছু কোয়েল পাখির নিথর দেহ পড়ে আছে। তবে খামারের দরজা তালাবদ্ধ ছিল। পরে তিনি দরজার তালা খুলে ভিতরে গিয়ে দেখতে পান ঘরের মেঝেতে মৃত কোয়েল পাখিরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। 

এক পর্যায়ে তিনি সবগুলোকে এক জায়গায় জড়ো করে দেখেন দুইশতাধিক পাখি মৃত। এতে তার অর্ধলক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এমন ঘটনায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন।
 
তিনি আরও জানান, তিন মাস পূর্বে তিনি খামারাটি শুরু করেছেন। মোট দুটি শেডে তিনি এ খামার গড়ে তোলেন। বর্তমানে খামারটিতে আড়াই হাজার কোয়েল পাখি রয়েছে। যার মধ্যে বেশিরভাগ পাখি ডিম দিচ্ছে। আর এরই মধ্যে এমন ঘটনা তাকে লোকসানের দিকে ঠেলে দিয়েছে।

এক প্রশ্নের উত্তরে সুমন জানান, মৃত্যুর ধরণ দেখে মনে হচ্ছে পাখিগুলোকে কেউ পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করেছে। ইদুর, বিড়াল বা অন্য কোনও প্রাণি দ্বারা হত্যার শিকার হলে এত পাখি মারা যেত না, কিংবা পাখিগুলোর গায়ে খতের চিহ্ন থাকতো। তবে কে বা কারা এমন ঘটনা ঘটিছে তা তিনি বলতে পারেননি। 

তারপরও এ বিষয়ে তিনি শুক্রবার দুপুরে বেগমগঞ্জ থানায় অজ্ঞাতদের অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।  

জানতে চাইলে বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নূরে আলম জানান, খামারি সুমন একটি অভিযোগ দিয়েছেন। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টির তদন্ত শুরু করেছে পুলিশ। যে বা যারাই এমন জঘন্য কাজ করুক, তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি