ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ৮ এপ্রিল ২০১৮

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত রয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১৩৪টির, আর ৩৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮৬৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৬২২ কোটি ৫ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৭১টির, আর ২২টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে মুন্নু সিরামিক ও বেক্সিমকো লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।


আল আরাফাহ্ ইসলামী ব্যাংক
আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক
প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১০ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


মাইডাস ফাইন্যান্সিং, রিপাবলিক ইন্স্যুরেন্স ও ওয়ান ব্যাংক
মাইডাস ফাইন্যান্সিং, রিপাবলিক ইন্স্যুরেন্স ও ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ফারইস্ট ফাইন্যান্স
ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক ও ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ৯ এপ্রিল ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ৯ এপ্রিল লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি