ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডাকসু ভোটে একটি পদেও জয় মেলেনি ছাত্রদলের

প্রকাশিত : ১৪:১৪, ১২ মার্চ ২০১৯

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে একটি পদেও জয় মেরেনি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। ডাকসু নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর।

জিএস পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এজিএস পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের সাদ্দাম হোসেন। ভিপি ও সমাজসেবা সম্পাদক বাদে ডাকসুর ২৫টি পদের বাকি ২৩টিতে বিজয়ী হয়েছেন ছাত্রলীগ নেতারা।

এ ছাড়া হল সংসদ নির্বাচনে ১৮ হলের মধ্যে ১২টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহসভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন।

এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি পদে ও তিনটিতে জিএস পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

ফলে কোনো হলেই ছাত্রদলের কোনো প্রার্থী জয়ী হতে পারেননি। পাশাপাশি বামজোটের কেউই ডাকসু ও হল সংসদ নির্বাচনে জয় পায়নি। নির্বাচনে অংশ নিতে ২৫ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের জন্য ২৫ সদস্যের ও ১৩ সদস্যের হল সংসদের আলাদা পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করে।

এরআগে, সোমবার রাত ৩টা ২৪ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নূর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। এরপর থেকেই ছাত্রলীগের নেতাকর্মীরা নূরকে অস্বীকার করে উপাচার্যকে ঘিরে বিক্ষোভ করে। পরে রাত ৪টার দিকে উপাচার্য মো. আখতারুজ্জামান সিনেট ভবন ত্যাগ করেন।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি