ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১, || ফাল্গুন ১৮ ১৪২৭

লিখিত নয়, বহুনির্বাচনী পদ্ধতিতে হবে রাবির ভর্তি পরীক্ষা

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৫৭, ১৫ ডিসেম্বর ২০২০

লিখিত নয়, শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে নেওয়া হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা। পাশাপাশি এবারও থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক এম. আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত উপকমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক হুমায়ুন কবির বলেন, অতীতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হলেও এ বছর শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

তিনি বলেন, যেসব শিক্ষার্থী ২০২০ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেছেন, এ বছর শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবেন। তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে তিন সপ্তাহজুড়ে এ পরীক্ষা নেওয়া হবে। সপ্তাহের যে কোনও একদিনে একটি ইউনিটের সব শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। যদিও এখনও তারিখ নির্ধারণ করা হয়নি।

অধ্যাপক হুমায়ুন কবির আরও বলেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম সাজানো হবে। প্রতিটি ইউনিটে ৩০ হাজার করে মোট ৯০ হাজার শিক্ষার্থী এবার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি