ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এএসপি আনিসুল করিম হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:০১, ১৭ নভেম্বর ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৩৩তম ব্যাচের ছাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ। এতে সংহতি জানায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ।

মঙ্গলবার বেলা সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের ‘প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ’র ব্যানারে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে অধ্যাপক সোহেল আহমেদ বলেন,সিসিটিভি ফুটেজের মাধ্যমে শিপনকে নির্মমভাবে হত্যার দৃশ্য আমরা দেখেছি। একজন পুলিশ কর্মকর্তাকে এভাবে হত্যা করলে সাধারণ মানুষের সঙ্গে তারা কেমন করে আসছে তা নিয়ে প্রশ্ন থেকে যায়। এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে দেশের মানসিক স্বাস্থ্যসেবা খাতের বেহাল চিত্র ফুটে উঠেছে। সেবা খাতের মানোন্নয়নে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই। শিপনের মতো আর কাউকে যেন মরতে না হয়, সেজন্য ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে।

অধ্যাপক মু. নজিবুর রহমান বলেন, শিপন হত্যার দায় স্বাস্থ্য বিভাগ এড়াতে পারে না। এই হত্যাকাণ্ডের বিচার এবং শিপনের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

সমাপনী বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক নূরুল করিম বলেন, একজন শিক্ষক হিসেবে ছাত্রের মৃত্যু দেখাটা অত্যন্ত বেদনার। দ্রুততম সময়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে শিপন হত্যার বিচার নিশ্চিত করতে হবে।

বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, অধ্যাপক মো. শাহাদাত হোসেন ও বিভাগের ল্যাব অ্যাটেন্ডেন্ট শহিদুল ইসলাম।

প্রসঙ্গত, আনিসুল করিম শিপন জাবির প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ৩১তম বিসিএসে পুলিশ ক্যাডারে যোগদান করেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি