ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সানি লিওনকে বিজেপি মন্ত্রীর আল্টিমেটাম! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ২৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২২:১৩, ২৬ ডিসেম্বর ২০২১

সেই গানের ভিডিওতে সানি লিওন

সেই গানের ভিডিওতে সানি লিওন

সানি লিওনকে নিয়ে বিতর্ক যেন থামছেই না। এবার সরাসরি তাঁকে ‘আল্টিমেটাম’ দিয়ে বসলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। কিছুদিন আগেই যাঁর ‘হুমকি’র জেরে একটি বিজ্ঞাপনের ছবি প্রত্যাহার করতে হয়েছিল বাঙালি পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়কে।

নরোত্তম মিশ্র রোববার বলেন, ৭২ ঘণ্টার মধ্যে সানি লিওনকে তাঁর নাচের ভিডিও নেটমাধ্যম থেকে সরিয়ে নিতে হবে। 

১৯৬০-সালে মুক্তিপ্রাপ্ত ‘কোহিনুর’ ছবির জনপ্রিয় গান ‘মধুবন মে রাধিকা নাচে’ গানটির নতুন রিমেক করা ওই ভিডিওতে দেখা যায় সানিকে। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে গত কয়েকদিন ধরেই। যে ভিডিও দেখে ক্ষুব্ধ উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতরা। 

তাঁদের অভিযোগ, রাধার নামে কুরুচিকর গান তৈরি করা হয়েছে। শুধু তাই নয়, মথুরার পুরোহিতদের দাবি, সানির ওই ভিডিওটি নিষিদ্ধ করা হোক। কারণ হিসেবে, ভিডিও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ তুলেছেন পুরোহিতদের একাংশ। এরপরই হুমকি দিলেন বিজেপি শাসিত মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

তিনি মনে করেন, এই গানটিতে খোলামেলা পোশাকে নাচ করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন সানি। গানটি যাঁরা রিমেক করেছেন, সেই শাকিব-তোশির বিরুদ্ধেও এনেছেন একই অভিযোগ। ৭২ ঘণ্টার মধ্যে এই ‘অশ্লীল’ ভিডিও সরিয়ে ফেলার ‘আল্টিমেটাম’ দিয়েছেন বিজেপি মন্ত্রী।

একইসঙ্গে ওই ভিডিওতে সানি লিওনকে অন্তর্ভুক্ত করা নিয়ে প্রশ্নও তুলেছেন নরোত্তম। স্পষ্টতই তাঁর ইঙ্গিত সানির অতীতের দিকেই। 

এমনকি ভিডিওটি সরিয়ে না নিলে আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও হুমকি দিয়েছেন এই মন্ত্রী। তিনি বলেন, “কিছু মানুষ হিন্দু ভাবাবেগকে আঘাত করেই চলেছেন। রাধার জন্য আরাধনার মন্দির আছে। আমরা তাঁর কাছে প্রার্থনা করি। শাকিব-তোশি নিজেদের ধর্ম নিয়ে যেমন ইচ্ছে গান তৈরি করতে পারেন। কিন্তু এ ধরনের গান আমাদের ভাবাবেগে আঘাত দেয়। তিন দিনের মধ্যে এই ভিডিও সরানো না হলে আমি আইনি পদক্ষেপ নিব।”

এর আগে বৃন্দাবনের গিরি মহারাজ হুমকি দিয়ে বলেন, “সরকার যদি এই গানকে নিষিদ্ধ না করে, কিংবা অভিনেত্রী সানি লিওনের বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপ না নেয়, তা হলে আমরা মামলা দায়ের করব।”

শুধু সানি লিওন নন, এর আগে নরোত্তমের তোপের মুখে পড়েছিলেন সব্যসাচী মুখোপাধ্যায়ও। এই পোশাকশিল্পী তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি করা মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি দিয়েছিলেন। সেই বিজ্ঞাপনে মডেলদের পোশাক নিয়েই আপত্তি তোলে সমাজের একাংশ। 

সেই বিজ্ঞাপনে অন্তর্বাস পরে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যায় মডেলদের। তাঁদের গলায় ডিজাইনকরা ছিল মঙ্গলসূত্র। যা নিয়ে সানির মতোই তখন সব্যসাচীকে হুমকি দিয়েছিলেন নরোত্তম। বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে যদি বাংলার পোশাক শিল্পী ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরিয়ে না নেন, তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে। বিজেপি-র আইনি উপদেষ্টা আশুতোষ জে দুবে সব্যসাচীকে আইনি নোটিস পাঠালে সেই বিজ্ঞাপনটি সরিয়ে নেন তিনি।

এদিকে, গত বুধবারই সানি লিওনের অনবদ্য নাচ সমৃদ্ধ ‘মধুবন মে রাধিকা নাচে’ ভিডিওটি প্রকাশিত হয়। নেপথ্য কণ্ঠ দিয়েছেন কণিকা কাপুর এবং অরিন্দম চক্রবর্তী। ভিডিওতে করা সানি লিওনের ওই নাচ নিয়েই মূলত বিতর্ক। সূত্র- আনন্দবাজার।

দেখুন সেই গানের ভিডিওটি- 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি