ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ইউক্রেনের স্পেশাল ফোর্সের প্রশিক্ষণকেন্দ্র গুড়িয়ে দেয়ার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ৫ এপ্রিল ২০২২ | আপডেট: ০০:০২, ৬ এপ্রিল ২০২২

ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইউক্রেনের স্পেশাল অপারেশন ফোর্সের প্রশিক্ষণ কেন্দ্র গুড়িয়ে দিয়েছে বলে দাবি করেছে রুশ সেনাবাহিনী। স্পেশাল অপারেশন ফোর্সের প্রশিক্ষণ কেন্দ্রটি ইউক্রেনের দক্ষিণ অঞ্চলে অবস্থিত। সোমবার সন্ধ্যায় সমূদ্র থেকে এ হামলা চালানো হয় বলে জানায় সিএনএন। 

ইউক্রেনীয় স্পেশাল ফোর্সের স্থাপনায় হামলা চালানোর ব্যাপারে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাসেনকোভ বলেন, ৪ এপ্রিল সন্ধ্যায় দ্রুত গতির ক্ষেপণাস্ত্র ওচাকিভে অবস্থিত ইউক্রেনের স্পেশাল অপারেশন ফোর্সের প্রশিক্ষণ কেন্দ্র ধ্বংস করে দিয়েছে।

কেন্দ্রটি বিদেশী ভাড়াটে সেনাদের থাকার জায়গা হিসেবে ব্যবহার করা হচ্ছিল বলেও দাবি করেন তিনি।

তবে রাশিয়ার এমন দাবির সত্যতা নিশ্চিত করতে পারেনি সিএনএন। 

জানা যায়, ইউক্রেনের হয়ে স্বেচ্ছাসেবী হিসেবে চলমান যুদ্ধ করতে যোগ দিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। এই স্বেচ্ছাসেবীদের ভাড়াটে যোদ্ধা হিসেবে অবহিত করে থাকে রাশিয়া। 

এদিকে ইউক্রেনের স্পেশাল অপারেশন ফোর্সের প্রশিক্ষণ কেন্দ্র গুড়িয়ে দেয়ার পাশাপাশি দেশটির আরও চারটি জ্বালানি ডিপো উড়িয়ে দেয়ারও দাবি করেছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। 

ইগোর কোনাসেনকোভ জানিয়েছেন, ক্রেমেনেটস, চেরকাসি, ঝাপোরজিয়া এবং নোভোমোসকসেভস্কে অবস্থিত জ্বালানি ডিপো ধ্বংস করেছে রাশিয়া। 

এদিকে, রুশ-ইউক্রেন যুদ্ধে এ পর্যন্ত ইউক্রেনের কমপক্ষে ১,৪৮০ জন বেসামরিক মানুষ নিহত এবং ২,১৯৫ জন আহত হয়েছে বলে দাবি করেছে জাতিসংঘ। সূত্র: সিএনএন

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি