ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আলিঙ্গন ফোবিয়া, বিজেপির নেতারা ভয়ে পেছাচ্ছেন: রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ২৬ জুলাই ২০১৮

অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে গোটা দেশকে চমকে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রথমে দীর্ঘ ভাষণে তীব্র আক্রমণ আর তারপর সংসদকে হতবাক করে প্রধানমন্ত্রীকে উষ্ণ আলিঙ্গন করেছেন তিনি। সেই থেকেই রাহুলকে কটাক্ষ করতে শুরু করেছেন বিজেপি নেতারা। নেট দুনিয়া থেকে শুরু করে সর্বত্র দেখা যাচ্ছে সেই প্রবণতা। খোদ প্রধানমন্ত্রীও দলীয় সভা থেকে আলিঙ্গনের সমালোচনায় সরব হয়েছেন।

বিজেপি যাই করুক না কেন ব্যাপারটাকে যে রাহুল বেশ মজার ছলেই নিয়েছেন তা বোঝা গেল বুধবার। দিল্লিতে একটি অনুষ্ঠানে রসিকতা করে তিনি বলেন ‘ আমাকে দেখলেই এখন বিজেপি সাংসদরা দুপা পিছিয়ে যাচ্ছেন। তাঁদের মনে হচ্ছে এই বুঝি আমি আলিঙ্গন করব! একথা বলার পর স্বভাবতই হেসে ওঠেন উপস্থিত সকলে।

গত শুক্রবার ছিল আস্থা ভোট। সেখানেই ভরা সভায় মোদিকে আলিঙ্গন করেন রাহুল। নিজের আসনে দাঁড়িয়ে বলা শেষ করে আচমকা মোদীর দিকে এগিয়ে যান। আসনের কাছে এসে তাঁকে উঠে দাঁড়াতে বলেন। কিন্তু প্রধানমন্ত্রী প্রথমটায় কিছুই বুঝতে পারেননি। শেষমেশ বসে থাকা অবস্থাতেই মোদীকে আলিঙ্গন করেন রাহুল। তারপর আবার নিজের আসনের দিকে যেতে থাকেন কংগ্রেস সভাপতি। তখন তাঁকে ডেকে নেন প্রধানমন্ত্রী। হাত মেলান। কথা বলেন। কিন্তু সেদিনই মোদী বুঝিয়ে দেন বিষয়টা তাঁর ভাল লাগেনি। জবাবি ভাষণ দিতে গিয়ে সেটা তিনি স্পষ্টও করে দেন। একইভাবে উত্তর প্রদেশের সভা থেকে তিনি জানান তাঁর অনিচ্ছায় তাঁকে আলিঙ্গন করা হয়েছে। শুধু তাই নয় গোটা ব্যাপারটাই শিশুসুলভ!

কিন্তু এতেও দমার পাত্র নন কংগ্রেস সভাপতি। তিনি বলেছেন কারও বিরোধিতা করা আর তাঁর প্রতি বিদ্বেষমূলক মনোভাব রাখা এক নয়। এ প্রসঙ্গে লালকৃষ্ণ আদবাণীর নাম উল্লেখ করে তিনি বলেন, আমি তাঁর বিরোধিতা করতে পারি। তাঁর সঙ্গে লড়তেও পারি। কিন্তু তাঁর মানে এই নয় যে তাঁকে ঘৃণা করতে হবে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি