ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর উপর্যুপরি হামলা, নিহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ২৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ০০:০০, ২৯ ডিসেম্বর ২০২১

গোলাগুলির ঘটনাস্থলের চিত্র

গোলাগুলির ঘটনাস্থলের চিত্র

যুক্তরাষ্ট্রের ডেনভারে এক বন্দুকধারীর উপর্যুপরি হামলায় চারজন নিহত ও এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে মৃত্যু হয় ওই বন্দুকধারীরও।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে ডেনভার পুলিশের প্রধান পল প্যাজেন সাংবাদিকদের বলেন, ‘আজ (স্থানীয় সময় সোমবার) সন্ধ্যায় যে ধারাবাহিক সহিংস অপরাধ ঘটে গেল, তার জন্য একজন ব্যক্তিই দায়ী।’ পুলিশ অবশ্য সেই ব্যক্তির নাম-পরিচয় কিছুই জানায়নি। বন্দুকধারীর গুলিতে আহত ব্যক্তিদের অবস্থা সম্পর্কেও কিছু জানা যায়নি।

পুলিশ প্রধান পল জানান, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে ওই বন্দুকধারী প্রথমে এক নারীকে গুলি করে হত্যা করেন এবং এক পুরুষকে আহত করেন। তারপর তিনি গাড়ি চালিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। যেতে যেতে পূর্ব ডেনভারের চিজম্যান পার্কে তিনি আরেক ব্যক্তিকে গুলি করেন। তারপর ডেনভারের পশ্চিমদিকে গিয়ে আবার গুলি চালান তিনি। তবে তখন সেই গুলি কারেও গায়ে লাগেনি।

তিনি আরও জানান, সেখান থেকে সরে যাওয়ার সময় তাকে অনুসরণরত পুলিশের ওপরও গুলি চালান ওই বন্দুকধারী। তারপর লেকউডে গিয়ে আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করেন বন্দুকধারী।

লেকউড পুলিশের ভাষ্য অনুযায়ী, সেখানে পুলিশের সঙ্গে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারী ব্যক্তিটি গাড়ি থেকে নেমে দৌড়ে এক হোটেলে ঢুকে এক কর্মীকে গুলি করেন। এসময় সেখানে পুলিশ চলে এলে গুলিতে এক পুলিশ কর্মকর্তাকেও আহত করেন। কিন্তু এরপরই পুলিশের গুলিতে নিহত হন ওই বন্দুকধারীও। 

এর আগে গত মে মাসে কলোরাডো স্প্রিংসে এক পার্টিতে নিজের প্রেমিকাসহ পাঁচজনকে আহত করে আত্মহত্যা করেন টিওডোরো ম্যাসিয়াস নামে ২৮ বছর বয়সি এক যুবক। ডেনভার থেকে ১১০ কিলোমিটার দূরের ওই ঘটনার আগে প্রায় ৪৫ কিলোমিটার দূরের বৌল্ডারে ঘটেছিল আরেও এক ভয়াবহ ঘটনা। মার্চের সেই ঘটনায় এক সুপারমার্কেটে ১০ জনকে গুলি করে হত্যা করেন ২২ বছর বয়সী আহমাদ আল আলিউই। সূত্র- রয়টার্স, সিএনএন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি