ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করছে ইআরএফ: সাইফ ইসলাম দিলাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৩, ১৭ জুলাই ২০১৮ | আপডেট: ২২:১৩, ২১ জুলাই ২০১৮

ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি ও একুশে টেলিভিশনের পরিকল্পনা সম্পাদক সাইফ ইসলাম দিলাল বলেছেন, সাংবাদিকতায় প্রশিক্ষণ দরকার। অন্য সব পেশার মতো সাংবাদিকতায়ও হাতে-কলমে কাজ শিখতে হয়। এই প্রশিক্ষণের সূতিকাগার হতে যাচ্ছে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। শুধু অর্থনৈতিক সাংবাদিকতায় নয়, সাংবাদিকতার সব শাখায় ইআরএফ প্রশিক্ষণের ব্যবস্থা করবে।

আজ মঙ্গলবার রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে ইআরএফ আয়োজিত ডিরেক্টরি প্রকাশনা, ওয়েবসাইট উদ্বোধন ও লেখক সম্মাননা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সাইফ ইসলাম দিলাল বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অর্থনীতি শুণ্যের কোটায় ছিল। কিন্তু বঙ্গবন্ধু সেই অর্থনীতির পূণর্জাগরন ঘটিয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সীমিত সম্পদকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক বিপ্লব ঘটাচ্ছেন। দেশের অর্থনীতিকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

অনুষ্ঠানে ইআরএফের ওয়েবসাইট ও ডিরেক্টরির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। এছাড়া ইআরএফের ১৬ জন লেখক সদস্যদের হাতে সম্মাননা তুলে দেন। তাদেরকে তথ্যমন্ত্রী উত্তরীয় পরিয়ে দেন এবং ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন।

সম্মাননা পেয়েছেন আমাদের সময়ের সিনিয়র সাংবাদিক কামরুল ইসলাম চৌধুরী, শামসুল আলম বেলাল, মীর লুৎফুল কবীর সাদী, মাসুমুর রহমান খলিলী, আবু আলী, আসজাদুল কিবরিয়া, জীবন ইসলাম, জিয়াউল হক সবুজ, দেলোয়ার হাসান, রেজাউল করিম, রাজু আহমেদ, জামাল উদ্দিন, সাজ্জাদ আলম খান, হামিদ সরকার, জিয়াউর রহমান ও কাওসার রহমান ।

/ এআর /

এ সংক্রান্ত আরও খবর

টেকসই রাজনীতির জন্য দেশ জঙ্গি-রাজাকারমুক্ত করতে হবে: তথ্যমন্ত্রী


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি