ঢাকা, রবিবার   ০৭ মার্চ ২০২১, || ফাল্গুন ২২ ১৪২৭

একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৩, ২ ফেব্রুয়ারি ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসব্যাপী অমর একুশে বইমেলা-২০২০’র উদ্বোধন করেছেন।  আজ রোববার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলার উদ্বোধন করেন তিনি। ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা। 

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। একইসঙ্গে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির সভাপতি ও জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সূচনা বক্তব্য রাখেন, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লা সিরাজি। অনুষ্ঠানে ১০ জনের হাতে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার পুরস্কারের অর্থমূল্য বাড়িয়ে করা হয়েছে তিন লাখ টাকা।

মেলা সূত্রে জানা গেছে, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে মেলা। তবে ছুটির দিনে মেলা খোলা থাকবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। 

তবে ২১ ফেব্রুয়ারি থেকে মেলার সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। এদিন থেকে সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত গ্রন্থমেলা খোলা থাকবে।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু রচিত 'আমার দেখা নয়া চীন' গ্রন্থটির মোড়ক উম্মোচন করা হয়। মুজিববর্ষ উপলক্ষে এবারের বইমেলা উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এআই/আরকে


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি