ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন? সহজ পদ্ধতি জানুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৯, ৭ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৬:৫০, ৭ ডিসেম্বর ২০২১

অনেক সময় অনেকেই ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দেন। আবার অনেকে ডিলিট করতে চাইলেও সঠিক পদ্ধতির অভাবে করতে পারেন না। কীভাবে ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন সেই বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া হল এই প্রতিবেদনে।

গ্রাহক চাইলে মোবাইল অ্যাপ অথবা ডেক্সটপ ব্রাউজার থেকেও ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করতে পারবেন। অ্যাকাউন্ট ডিলিট করার ৩০ দিন পর আর কোন ভাবেই অ্যাকাউন্ট ফিরে পাওয়া সম্ভব নয়। তবে অ্যাকাউন্ট ডিলিট করার পরে সেই অ্যাকাউন্টের সব তথ্য ফিরে পাওয়ার জন্য ৯০দিন পর্যন্ত সময় নিতে পারে মার্ক জুকেরবার্গের কম্পানি।

মোবাইল অ্যাপ থেকে ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন কীভাবে?

প্রথমেই ফেইসবুক অ্যাপ ওপেন করুন। তারপর ডান দিকে উপরে হ্যামবার্গার বাটনে ক্লিক করুন। এরপর Settings & Privacy অপশন সিলেক্ট করে Settings সিলেক্ট করুন। সিলেক্ট হলে তারপর  Personal and Account Information সিলেক্ট করুন।এর পর সিলেক্ট করুন Account Ownership and Control, তারপরে Profile Access and Control সিলেক্ট করুন। এবার Deactivation and deletion অপশনে ট্যাপ করুন।

এরপর Delete account সিলেক্ট করে Continue to account deletion অপশন বেছে নিন। তারপর অ্যাকাউন্ট ডিলিট করার কারণ জানিয়ে Continue to account deletion অপশন সিলেক্ট করুন। পরে স্ক্রোল ডাউন করে Delete account সিলেক্ট করে নিন।

ডেক্সটপ থেকে ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন কীভাবে?

প্রথমে ফেইসবুক ওয়েবসাইট ওপেন করুন। এরপর ডান দিকে উপরে নিম্নমুখী তির চিহ্নে ক্লিক করুন। ক্লিক করে Settings & privacy এর মধ্যে Settings সিলেক্ট করুন। তারপর বাঁ দিকে মেনু প্যানেল থেকে Your Facebook Information অপশনে ক্লিক করুন। যদি আপনার একটি পেজে অ্যাকসেস থাকে তবে Privacy সিলেক্ট করে Your Facebook Information সিলেক্ট করুন। এরপর Deactivation and Deletion অপশন সিলেক্ট করে View তে ক্লিক করুন। এবার Delete account -এ ক্লিক করে Continue to account deletion সিলেক্ট করুন। এরপর পুনরায় Delete account অপশনটি সিলেক্ট করুন। সবশেষ অ্যাকাউন্ট পাসওয়ার্ড দিয়ে Continue সিলেক্ট করুন।

ফেইসবুক অ্যাকাউন্ট ডিলিট করলে Facebook Messenger ব্যবহারও কিন্তু বন্ধ হয়ে যাবে। এছাড়াও যে যে অ্যাপে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করেছিলেন সেই সব অ্যাপের সব ডেটাও হারিয়ে ফেলবেন। 

সূত্র: এই সময়
এমএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি