ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লজ্জা দিল আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৮, ২০ মার্চ ২০২১

টেস্ট সিরিজ ড্র করলেও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ছিল আফগানদের একচেটিয়া রাজত্ব। প্রতিটি ম্যাচেই দেখা গেল প্রায় একই চিত্র। প্রথমে ব্যাট করে আফগানিস্তানের বড় সংগ্রহ, পরে জিম্বাবুয়ের লড়াইহীন বড় হার। হারের ব্যবধানও ছিল প্রায় একইরকম। 

আবুধাবিতে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে ৪৮, পরেরটিতে ৪৫ আর শেষটায় এসে আফগানিস্তানের কাছে ৪৭ রানে হার মানে জিম্বাবুয়ে। ফলস্বরূপ হোয়াইটওয়াশের লজ্জায় ডুবল জিম্বাবুয়ে।

আজ (শনিবার) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে নাজিবুল্লাহ জাদরানের অনবদ্য ফিফটিতে ৭ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান। জবাবে সিকান্দার রাজা ও রায়ান বার্লের অবিচ্ছিন্ন জুটি সত্ত্বেও জিম্বাবুয়ের ইনিংস থামে ৫ উইকেটে ১৩৬ রানে।

আফগানিস্তানের পক্ষে ৩৫ বলে ৫টি করে চার ও ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন জাদরান। এছাড়া উসমান গনি ৩১ বলে ৩৯, করিম জানাত ১৪ বলে ২১ রান আর অধিনায়ক আসগর আফগানের ব্যাট থেকে আসে ১২ বলে ২৪ রানের ক্যামিও ইনিংস।

জবাবে তারিসাই মাসাকান্দা ওপেনিংয়ে নেমে উইকেট আগলে রাখলেও (২৮ বলে ৩০) ব্যাটিংটা ঠিক টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। এর মধ্যে আবার নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে। ৫৬ রানের মধ্যে সাজঘরে ফেরেন ৫ ব্যাটসম্যান। ততক্ষণে পার হয়ে গেছে ১০ ওভার।

ওই মুহূর্তে মাথার ওপরে রানের চাপ নিয়ে বড় একটি জুটি গড়েন সিকান্দার রাজা আর রায়ান বার্ল। কিন্তু দলকে জয়ের পথে হাঁটার সম্ভাবনা তৈরি করে দিতে পারেনি তাদের ৫৬ বলে ৮০ রানের অবিচ্ছিন্ন জুটি। রাজা ২৯ বলে ৪১ আর বার্ল ৩১ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ে হারে ৪৭ রানে।

দারুণ এক ইনিংস খেলে ম্যাচ সেরা হন নাজিবুল্লাহ জাদরান। তবে তিন ম্যাচে এক ফিফটিতে ও ৩৩.৩৩ গড়ে ১০০ রানের সঙ্গে বল হাতে ১৫ গড়ে নিয়েছেন ৫টি উইকেট। যা তার হাতে তুলে দিয়েছে সিরিজ সেরার পুরষ্কার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি