ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২

পঞ্চাশেই ফিরলেন লিটন, পাঁচশ ছাড়াল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮, ২৩ এপ্রিল ২০২১

ফিফটি করেই ফিরলেন লিটন দাস

ফিফটি করেই ফিরলেন লিটন দাস

লঙ্কান বোলারদের শাসন করে ক্যান্ডি টেস্টে এখনও চালকের আসনেই রয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার সকালে তৃতীয় দিনে খেলতে নেমে ফিফটি পেয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। এ দুজনের ফিফটিতে পাঁচশ ছারিয়েছে দলের স্কোর। তবে ফিফটি তুলেই বিশ্ব ফার্নান্দোর তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন লিটন।

যাতে ১৬৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৫১১ রান। মুশফিকুর রহিম ৫৫ রানে ক্রিজে আছেন। সঙ্গে যোগ দিয়েছেন মেহেদী মিরাজ।

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে গত ২১ এপ্রিল শুরু হওয়া প্রথম টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী বাংলাদেশ। প্রথম দিনের শুরুটা সাইফ হাসানকে হারিয়ে বিষণ্ণ হলেও ধাক্কা সামলে দারুণ অবস্থানে নিয়ে যান আরেক ওপেনার তামিম ইকবাল ও ওয়ান ডাউনে নামা নাজমুল হোসাইন শান্ত।

প্রথম দিনে তামিম ইকবাল ৯০ রান করে বিশ্ব ফার্নান্দোর বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরলেও শান্ত তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। সঙ্গে অর্ধশতক পূর্ণ করেন অধিনায়ক মোমিনুল হকও।

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই দেড়শ রান পূর্ণ করে শান্ত ছোটেন ডাবল শতকের পথে। তবে তা হয়নি শেষ পর্যন্ত। ১৬৩ রানেই থামতে হয় লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ দিয়ে। সেইসঙ্গে এদিন মোমিনুল হক তুলে নেন ক্যারিয়ারের ১১তম ও বিদেশের মাটিতে প্রথম শতক। ১২৭ রান করা মোমিনুলকে থামান ধনাঞ্জয়া ডি সিলভা।

আলোক স্বল্পতায় ২৫ ওভার আগেই দিন শেষ করেন মুশফিকুর রহিম ৪৩ রানে ও লিটন দাস ২৫ রানে। আজ তৃতীয় দিনে খেলতে নেমে এই দুজনের ফিফটিতে কোনও উইকেট না হারিয়েই ৫০০ রান ছাড়ায় বাংলাদেশ। 

মুশফিকুর রহিম তুলে নিয়েছেন ক্যারিয়ারে ২৩তম অর্ধশতক। তিনটি চার মেরে সঙ্গী লিটন দাসও পূর্ণ করেন ক্যারিয়ারের অষ্টম অর্ধশতক। তবে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। তৃতীয় নতুন বলে নিয়ে আক্রমণে আসা ফার্নান্দোর তৃতীয় শিকার হয়ে দ্রুতই সাজঘরে ফেরেন লিটন। ৬৭ বল খেলা লিটনের পঞ্চাশ রানের ইনিংসে ছিল পাঁচটি চারের মার। যাতে ৫১১ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি