ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

মোমিনুলের শতক, দ্বিশতকে চোখ শান্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ২২ এপ্রিল ২০২১ | আপডেট: ১২:৩৪, ২২ এপ্রিল ২০২১

দুই সেঞ্চুরিয়ান শান্ত ও মোমিনুল

দুই সেঞ্চুরিয়ান শান্ত ও মোমিনুল

ক্যান্ডি টেস্টের প্রথম দিনটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। গতকালই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত ছিলেন শান্ত। আজ দ্বিতীয় দিনে সেই পথে হেঁটে সেঞ্চুরি পেয়েছেন মোমিনুলও। ধনঞ্জয়া ডি সিলভাকে চার মেরে নিজের ১১তম শতক পূর্ণ করেন টাইগার ক্যাপ্টেন। যাতে পৌনে চারশ ছাড়িয়েছে বাংলাদেশের স্কোর।

১১১তম ওভারের পঞ্চম বলে ডি সিলভাকে কাট করে চার আদায় করেন মোমিনুল হক সৌরভ। পৌঁছে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। নিজের ১১তম শতকটি পেতে মোমিনুলকে মোকাবেলা করতে হয়েছে ২২৫টি বল, যার মধ্যে ৯টিকে পাঠিয়েছেন বাউন্ডারিতে।

অন্যপ্রান্তে থাকা নাজমুল হোসাইন শান্তও পূরণ করেছেন নিজের ক্যারিয়ারের প্রথম দেড়শ রান। ১১৩তম ওভারে সেই ডি সিলভাকেই বাউন্ডারি হাঁকিয়ে ৩৪৫ বল মোকাবেলায় ১৫০ রানের মাইলফলক স্পর্শ করেন শান্ত। এখন ছুটছেন দ্বিশতকের লক্ষ্যেই। 

আজ দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতি পর্যন্ত ১১৮ ওভার খেলা বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৮ রান। শান্ত ১৫৪ রানে এবং মোমিনুল ১০৭ রানে ক্রিজে আছেন। দুজনের জুটিতে এখন পর্যন্ত ২২৬ রান এসেছে। 

এর আগে তামিম ইকবাল ও মোমিনুল হকের সঙ্গে জুটি বেঁধে সেশন বাই সেশন ধরে অসাধারণ একটা ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত। তুলে নিয়েছেন ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি। তামিমও পৌঁছে গিয়েছিলেন শতকের একেবারে কাছে। যদিও ব্যক্তিগত ৯০ রানের মাথায় বিশ্ব ফার্নান্দোর বলে আত্মাহুতি দেন স্লিপে ক্যাচ দিয়ে।

প্রথম দিনের শুরুতে ওপেনার সাইফ হাসান কোনও রান না করে ফিরলেও বাকি দিনে আর বাজে পরিস্থিতি দেখতে হয়নি বাংলাদেশকে। নাজমুল হোসেন শান্ত তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। মুমিনুলও ছিলেন শতকের পথেই। দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে ২ উইকেটে ৩০২ রান।

আজ বৃহস্পতিবার সকালে পাল্লেকেলেতে শান্ত ১২৬ রানে থেকে আর মোমিনুল ৬৪ রানে থেকে টেস্টের দ্বিতীয় দিন শুরু করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি