ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

ভুটানকে উড়িয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ১৩ ডিসেম্বর ২০২১

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে অনেকগুলো গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় নেপালের বিপক্ষে জয়বঞ্চিত হতে হয় বাংলাদেশ দলকে। শুরুতেই ড্র করে মনভার করে মাঠ ছাড়া জিদ্দি মেয়েরা দারুণভাবে জ্বলে উঠল দ্বিতীয় ম্যাচেই। তহুরা-মারিয়াদের সামনে খড়কুটোর মতো উড়ে গেল ভুটান। ৬-০ গোলের জয় নিয়ে টেবিলের শীর্ষে উঠল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সোমবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলা শুরুর দুই মিনিটের মধ্যেই গোলোৎসবে মেতে ওঠে বাংলাদেশের মেয়েরা। ভুটানের গোলপোস্টের সামনে সামান্য জটলার সুবিধা পুরোপুরি আদায় করে নেয় বাংলাদেশ। ফরোয়ার্ড তহুরা খাতুনের পায়ের ছোঁয়া পেয়ে বল আশ্রয় নেয় প্রতিপক্ষের জালে।

তবে ব্যবধান দ্বিগুণ করতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৪১ মিনিট পর্যন্ত। এসময় গোল পাওয়া শাহেদা আক্তার রিপার পর তহুরা নিজের দ্বিতীয় গোলটি করেন প্রথমার্ধের যোগ করা সময়ে। আর ৩-০ ব্যবধানে এগিয়ে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে আরও ৩ গোল আদায় করে জয়টাকে সহজ করে নেয় স্বাগতিক মেয়েরা।

৪৭ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন রিপা। ৬৮ মিনিটে ঋতুপর্ণা চাকমা গোল করলে ব্যবধান ৫-০ হয়। এরপর ইনজুরি টাইমে অধিনায়ক মারিয়া মান্ডা গোল করলে ৬-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগিতক দল। সেইসঙ্গে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে উঠে বসে টেবিলের শীর্ষেই।

বাংলাদেশ দল গ্রুপে তাঁদের তৃতীয় ম্যাচটি খেলবে আগামী ১৭ ডিসেম্বর, শক্তিশালী ভারতের বিপক্ষে।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি