ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০২৪

আবারও আশরাফুলের ব্যাটিং ঝলক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৩, ১২ ডিসেম্বর ২০২১

মোহাম্মদ আশরাফুল

মোহাম্মদ আশরাফুল

দুইটা দিন পিছিয়ে রোববার থেকে শুরু হল বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ২০২১-২২ মৌসুমের খেলা। উদ্বোধনী দিনে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল এবং বিসিবি উত্তরাঞ্চল। অন্যদিকে রাজশাহীর শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলের মুখোমুখি হয় ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। যেখানে ব্যাট হাতে আবারো ঝলক দেখিয়েছেন আশরাফুল।

শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। দলটির হয়ে ইনিংস সূচনায় নামেন ইমরুল কায়েস ও মোহাম্মদ আশরাফুল। উদ্বোধনী জুটিতেই ১০১ রান তোলেন জাতীয় দলের বাইরে থাকা এই দুই অভিজ্ঞ ব্যাটার।

দলীয় ওই স্কোরে ৯৩ বলে ৮টি চারের মারে ৪৬ রান করে সাজঘরে ফেরেন ইমরুল। তবে অপরপ্রান্তে সচল থেকে এবারের বিসিএলের প্রথম ফিফটি তুলে নেন আশরাফুল। মেহেদী হাসানের শিকার হওয়ার আগে ১২০ বলে ৮ চারের সাহায্যে ৬১ রানের ইনিংস খেলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান।

তবে নাসুম আহমেদ ও মেহেদী হাসানের বিধ্বংসী বোলিংয়ের সামনে ভাল ভিত পেয়েও বেশিদূর যেতে পারেনি ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। প্রায় পুরো দিন ব্যাট করেও সবকটি উইকেট হারিয়ে দলটি জড়ো করেছে ২৬০ রান। আশরাফুল ও ইমরুল ছাড়া রান পাননি তেমন আর কেউই।

তৃতীয় সর্বোচ্চ ৩০ রান আসে শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে। কেননা, প্রতিপক্ষের পাঁচটি করে উইকেট শিকার করেন নাসুম ও মেহেদী- দুজনেই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি