ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩

উইন্ডিজ দলের নিরাপত্তায় পাকিস্তানে ৮৮৯ কমাণ্ডো!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ১০ ডিসেম্বর ২০২১

পাকিস্তানী কমাণ্ডো

পাকিস্তানী কমাণ্ডো

পাকিস্তানের সঙ্গে না খেলেই নিউজিল্যান্ড ক্রিকেট দল নিজ দেশে ফিরে যাওয়ায় পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের সামর্থ্য যে শঙ্কায় পড়েছিল তা কাটিয়ে এখন ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দিচ্ছে পিসিবি। ক্যারিবীয়রা যেন সফরজুড়ে কোন ধরনের শঙ্কায় বা অপ্রীতিকর অবস্থায় না পড়ে, সেইজন্য জোরদার করা হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

সম্প্রতি বাংলাদেশ সফর শেষে ইতোমধ্যেই নিজ ভূমে ফিরেছেন বাবর আজমরা। একই সময়ে ওয়েস্ট ইন্ডিজও গিয়ে পৌঁছেছে বাবরদের দেশে। ক্যারিবীয়রা ইসলামাবাদে পা রাখার আগেই সিরিজের নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত করা হয়েছে সাড়ে ৪ হাজারেরও বেশি নিরাপত্তারক্ষীকে। যার মধ্যে আছেন ৮৮৯ জন কমাণ্ডোও।

এছাড়াও সিরিজের দায়িত্বে থাকছেন ৪৬ জন সহকারী সুপারিনটেনডেন্ট। যাদের মধ্যে আছেন করাচি পুলিশের ১৩ জন ঊর্ধ্বতন কর্মকর্তাও। অন্যান্য পুলিশ সদস্য থাকছেন ৩ হাজার ৮২২ জন। 

এছাড়াও সফরকারীদের নিরাপত্তা নিয়ে কাজ করবে ৫০ জন নারী পুলিশ, ৫০০ জন র‍্যাপিড রেসপন্স ফোর্সের সদস্য এবং ৩১৫টি এনজিও। 

এখানেই শেষ নয়! করাচির ট্রাফিক পুলিশও যোগ দেবে তাদের সঙ্গে। স্টেডিয়াম, হোটেল, অনুশীলন, পার্কিং ও যাতায়াতের পথে নজরদারি রাখবে তাঁরা। এছাড়াও স্টেডিয়াম ও হোটেলের আশেপাশে সাদা পোশাকেও থাকবেন নিরাপত্তাকর্মীরা। জরুরী অবস্থায় যেন তড়িৎ পদক্ষেপ নেয়া যায়, সেজন্যও প্রস্তুত থাকবে বিশেষ অস্ত্র ও সৈন্য দল।

একনজরে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড- 

পাকিস্তান ওয়ানডে দল: 
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দহানি, উসমান কাদির। (রিজার্ভ : আব্দুল্লাহ শফিক)

পাকিস্তান টি-টোয়েন্টি দল: 
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দহানি, উসমান কাদির।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: 
শাই হোপ (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামার ব্র্যকস, রোস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেইন, আলজারি জোসেফ, গুডাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপস, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: 
নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, আকিল হোসেইন, ব্রান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোতি, রোভম্যান পাওয়েল, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি