ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মেসিহীন ম্যাচে আর্জেন্টিনার জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬, ২ ফেব্রুয়ারি ২০২২

জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোরে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ১-০ গোলে কলম্বিয়াকে পরাজিত করেছে তারা। ২৯ মিনিটের সময় করা লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।

বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা। ১৫ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে কনমেবল থেকে কাতার যাত্রার পথে এক পা দিয়ে রেখেছে ইকুয়েডর।

অধিনায়ক লিওনেল মেসি আগে থেকেই ছিলেন না। কার্ডের খাড়ায় হারাতে হয় আরো চারজনকে। তারপরও আক্রমণাত্মক কৌশল ধরে রেখে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে আর্জেন্টিনা। যথেষ্ট গোল না মিললেও কলম্বিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে লিওনেল স্কালোনির দল।

এ জয়ের ফলে সব মিলিয়ে টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণাত্মক খেলার চেষ্টা করতে থাকে দুই দল। কলম্বিয়া যদিও তেমন সুবিধা করতে পারছিল না। একটু একটু করে চাপ বাড়াতে থাকে আর্জেন্টিনা।

চিলির বিপক্ষে ম্যাচের শুরুতেই দূর থেকে চমৎকার এক গোলে দলকে এগিয়ে নেয়া আনহেল দি মারিয়া এদিনও তেমন এক চেষ্টা করেন। তবে ষোড়শ মিনিটে তার দূরপাল্লার শটটি পোস্টের বাইরে দিয়ে যায়।

আড়াই বছরের বেশি সময় ধরে অপরাজিত দলটি ২৯তম মিনিটে এগিয়ে যায়। বাঁ থেকে মার্কোস আকুনার ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন মার্তিনেস। চার দিন আগে চিলির বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন ইন্টার মিলান ফরোয়ার্ড।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি