ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঘরের মাঠের পরাজয়ে চাকরি হারালেন স্লোভাকিয়ান কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ৮ জুন ২০২২

র‌্যাঙ্কিংয়ের নীচু সারির দল কাজাখস্তানের বিপক্ষে নেশন্স লিগে মঙ্গলবার ঘরের মাঠে ১-০ গোলে পরাজয়ের পর স্লোভাকিয়ান কোচ স্টিফেন টারকোভিচকে বরখাস্ত করা হয়েছে। 

স্লোভাকিয়ান ফুটবল এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।

ট্রানাভায় অনুষ্ঠিত নেশন্স লিগের লিগ সি’র ম্যাচে ২৬ মিনিটে মিডফিল্ডার আসলান ডারাবায়েভের গোলে কাজাকদের জয় নিশ্চিত হয়। প্রথমার্ধে স্লোভাকিয়া একটি শটও কাজাখস্তানের পোস্টে নিতে পারেনি। উল্টো রক্ষণভাগের বেশ কয়েকটি ভুলে আরও বেশি গোল হজমের শঙ্কায় পড়ে দলটি।

এই পরাজয়ের পর টারকোভিচ হতাশা প্রকাশ করে বলেছিলেন, এই ধরনের পরাজয় দলের উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করে। র‌্যাঙ্কিংয়ের ১২৫তম স্থানে থাকা কাজাকদের বিপরীতে স্লোভাকিয়া র‌্যাঙ্কিংয়ে ৪৫তম। 

দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ-৩’র দ্বিতীয় স্থানে রয়েছে স্লোভাকিয়া। অন্যদিকে দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে কাজাখস্তান। 

এই গ্রুপের বিজয়ী দল উপরের লিগে উন্নীত হবে।

স্লোভাকিয়ান এসোসিয়েশন জানিয়েছে, অতি দ্রুতই তারা টারকোভিচের বদলী হিসেবে অভিজ্ঞ কোন কোচকে নিয়োগের চেষ্টা করবে। শুক্রবার আজারবাইজান ও সোমবার আবারও কাজাকদের বিপক্ষে নেশন্স লিগের পরবর্তী ম্যাচ দুটিতে স্লোভাকিয়ার ডাগআউটে কোচের দায়িত্ব পালন করবেন টারকোভিচের সহকারী স্যামুয়েল স্লোভাক ও মারেক মিনটাল। 

২০২০ সালের ডিসেম্বরে স্লোভাকিয়া জাতীয় দলের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পান টারকোভিচ। তার অধীনে টানা দ্বিতীয়বারের মত স্লোভাকিয়া ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে খেলার যোগ্যতা অর্জন করে।

এএইচ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি