ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কমনওয়েলথ টেবিল টেনিসে সোনম-সাদিয়ার জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৫, ৪ আগস্ট ২০২২

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে একমাত্র টেবিল টেনিসে জয় পেয়েছে বাংলাদেশ। পুরুষ দলগত বিভাগে বাংলাদেশ কোয়ার্টার থেকে বিদায় নিলেও ব্যক্তিগত ইভেন্টে জয় তুলে নিয়েছেন লাল সবুজের নারী প্রতিনিধিরা। 

বার্মিংহামে কমনওয়েলথ গেমসের ২২তম আসরে মেয়েদের টেবিল টেনিসের এককে নিজেদের প্রথম খেলায় জয়ের দেখা পেয়েছেন বাংলাদেশের সোনম সুলতানা ও সাদিয়া রহমান।  

সোনম সুলতানা প্রথম ম্যাচে সলোমন দ্বীপপুঞ্জের কনি সিফিকে ৪-০ সেটে হারিয়েছেন। তিনি চারটি গেম জিতেছেন ১১-১, ১১-৬, ১১-২ ও ১১-৯ ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচে কানাডার ক্যাথরিন মরিনের বিপক্ষে চোটের কারণে খেলতেই পারেননি সোনম, দিয়েছেন ওয়াকওভার।

সাদিয়া রহমান মৌ নিজের প্রথম ম্যাচে ৪-০ সেটে হারিয়েছেন ভানুয়াতুর রোয়ানা অ্যাবেলকে। সাদিয়া ম্যাচগুলো জিতেছেন ১১-৭, ১১-৫, ১১-৬ ও ১১-২ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়ার এস্তের ওরিবামিসের কাছে ৪-০ সেটে হেরেছেন সাদিয়া। ম্যাচগুলো তিনি হেরেছেন ১১-২, ১১-৭, ১১-৩ ও ১১-৫ ব্যবধানে।

পুরুষ এককে নর্দার্ন আয়ারল্যান্ডের ওয়েন ক্যাথকার্টের কাছে ৪-০তে বাংলাদেশের রামহিমলিয়ান বম হারলেও মালদ্বীপের মুসা মুনসিফ আহমেদের বিপক্ষে ৪-৩ সেটের কষ্টার্জিত জয় পেয়েছেন রিফাত সাব্বির। প্রথম গেমটা ৮-১১ ব্যবধানে হারের পর দ্বিতীয় গেমে ৫-১১ পয়েন্টে হারেন সাব্বির। ঘুরে দাঁড়ান তৃতীয় সেটে, জিতে নেন ১১-৬ গেমে। 

পরের সেটেও জয় ১১-৪ গেমে। সমান দুই সেট জিতে দারুন এই লড়াইয়ে পঞ্চম সেটে মুসা মুনসিফের জয় ১১-৭ গেমে। এরপর টানা দুই সেটে ১১-৮, ১১-৭ ব্যবধানে জিতে শেষ হাসি হাসেন সাব্বির।

সাব্বিরের পরবর্তী ম্যাচ ঘানার ডেরেক আব্রেফার সঙ্গে। আর রামহিমলিয়ান বম দ্বিতীয় ম্যাচে খেলবেন গায়ানার শিমার ব্রিটনের বিপক্ষে। কোর্টে নামার অপেক্ষায় আছেন মুহতাসিন আহমেদ হৃদয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি