ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

এবার পিকের পাশে স্পেন কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩০, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৩:৩৬, ৪ অক্টোবর ২০১৭

কাতালোনিয়ার স্বাধীনতার পক্ষে অবস্থান নেওয়ায় স্প্যানিশ সমর্থকদের সমালোচনার মুখে থাকা জেরার্দ পিকের পাশে দাঁড়িয়েছেন কোচ হুলেন লোপেতেগি

রোববার স্বাধীনতার প্রশ্নে কাতালানদের গণভোটে বাধা দেয় স্পেনের কেন্দ্রীয় সরকার। কাতালান কর্তৃপক্ষের দাবি, স্বাধীনতার পক্ষে ৯০ শতাংশ ভোট পড়েছে। আর তাদের গণভোটকে অবৈধ বলছে স্প্যানিশ কর্তৃপক্ষ।

পিকে স্বাধীনতার পক্ষে ভোট দেন, এবং ভোট দিতে সমর্থকদের উৎসাহিত করেন। বার্সেলোনার ৩০ বছর বয়সী এই ডিফেন্ডার আগে থেকেই কাতালোনিয়ার স্বাধীনতার পক্ষে অবস্থান নিয়ে স্প্যানিশ সমর্থকদের সমালোচনার মুখে আছেন।

সমালোচনার মাঝে রোববার লাস পালমাসের বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলের জয়ের পর পিকে জানান, জাতীয় দলে তার উপস্থিতিকে কেউ সমস্যা মনে করলে রাশিয়া বিশ্বকাপের আগেই সরে দাঁড়াতে প্রস্তুত।

সোমবার মাদ্রিদে জাতীয় দলের অনুশীলনের জন্য মাঠে প্রবেশের সময় কিছু সমর্থকের সমালোচনার মুখে পড়েন পিকে। তাকে উদ্দেশ্য করে উসকানিমূলক বার্তা লেখা কয়েকটি ব্যানার তুলে ধরা হয়।

তবে পিকেকে স্পেন দলের সমস্যা ভাবতে নারাজ কোচ লোপেতেগি। স্প্যানিশ রেডিও কাদেনা সেরকে তিনি বলেন, জাতীয় দলের জন্য পিকে চমৎকার একজন ফুটবলার এবং একটি সমাধান। এর আগেও পিকের পাশে দাঁড়িয়েছেন লোপেতেগি।

আগামী শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে স্পেন নিজেদের মাঠে আলবেনিয়ার মুখোমুখি হবে। পিকের জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর শঙ্কা উড়িয়ে দিয়েছেন কোচ। তিনি বলেন, পিকে অবশ্যই আমাদের সঙ্গে থাকবে। জাতীয় দলে ২০০৯ সালে অভিষেক হওয়ার পর ৯১টি ম্যাচ খেলেছেন পিকে। জিতেছেন বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি