ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৫, ২৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২২, ২৮ জানুয়ারি ২০১৮

একটি ম্যাচ বাদ দিলে ফাইনালের আগে বাংলাদেশ দল ছিল দুর্বার। খেলছিল বেশ আত্মবিশ্বাসী মেজাজে। অথচ তারাই কিনা একেবারেই হতাশ করেছে ফাইনালে। শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের শিরোপা হাতছাড়া করেছে। এই হার নিয়ে শুরু হয়ে গেছে চুলচেরা বিশ্লেষণ। দলের এই ব্যর্থতায় কাউকে দোষারোপ না করে সব দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বোলাদের সাফল্যে শ্রীলঙ্কাকে মাত্র ২২১ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। অথচ এই লক্ষ্যও টাপকাতে পারেননি তামিম-মুশফিকররা। ৭৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে লাল-সবুজের দল। এই হারে চরম হতাশ পুরো বাংলাদেশ দল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এ সম্পর্কে মাশরাফি বলেন, এমন হারে স্বাভাবিক কারণে ড্রেসিং রুমের সবাই হতাশ। এমনটা কেউই আশা করেনি। দলের সেরা খেলোয়াড় সাকিব না থাকায় কিছুটা পিছিয়ে পড়েছি ঠিক, তবে আরও অনেকেই ছিল যাদের সামর্থ্য ছিল ম্যাচ বের করে নেওয়ার মতো।

এক মাহমদুউল্লাহ ছাড়া দলের কে‌উই ব্যাট হাতে খুব একটা সাফল্য পাননি। সতীর্থদের সমালোচনা না, দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ফাইনালে দল অনেক গোছানো ছিল, তবে কেন ব্যর্থ হয়েছেন ব্যাটসম্যানরা তা বলা মুশকিল। তবে অধিনায়ক হিসেবে দায়িত্বটা আমাকেই নিতে হবে। তবে ব্যাটসম্যানরা আরেকটু দায়িত্ব নিয়ে খেলতে পারলে সাফল্যটা পেতে পারতাম আমরা। আমাদের সে সামর্থ্য ছিল।

দল হারলেও মাহমুদউল্লাহর প্রশংসা করেছেন মাশরাফি, মাহমুদউল্লাহ যেভাবে খেলেছে, তার সঙ্গে আরেকজন ব্যাটসম্যান দৃঢ়তা দেখাতে পারলে ম্যাচে আমরা জিততেও পারতাম। বিশেষ করে মুশফিক সেট হওয়ার পরও আউট হওয়াটা আমাদের জন্য হতাশার। এর পরই ম্যাচ থেকে আমরা ছিটকে পড়েছি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি