ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মাশরাফিকে জরিমান, সতর্ক গুনাথিলাকাকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ২৮ জানুয়ারি ২০১৮

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার ওপেনার কুশল মেন্ডিসের সাথে বাক-বিতণ্ডার জেরে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জরিমানা করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয় তাকে। একই ঘটনায় মৌখিকভাবে সতর্ক করা হয়েছে শ্রীলংকার আরেক ওপেনার গুনাথিলাকাকে। একই সাথে, একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ করে দেওয়া হয়েছে দুই ক্রিকেটার নামের সাথে।

গতকাল মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হয় সফরকারী শ্রীলঙ্কা। ম্যাচের ১ম ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটিং এর সময় ৬ষ্ঠ ওভারে ওপেনার মেন্ডিসের রান নেওয়ার সময় জোরে চিৎকার করে কথা বলছিলেন মাশরাফি। আবার বাংলাদেশের ব্যাটিং এর সময় ওপেনার তামিম ইকবাল আউট হলে চিৎকার করে ওঠেন শ্রীলংকার খেলোয়াড় গুনাথিলাকা। দ্বিতীয় ইনিংসের এ ঘটনাও ৬ষ্ঠ তম ওভারের।

আর এ দুইটি ঘটনাই খেলোয়াড় আচরণবিধির পরিপন্থী বলে মনে করেছে অনফিল্ড আম্পায়ার চেত্তিহোদি শামসুদ্দিন এবং শরফুদ্দৌলা। আর তাই ম্যাচ শেষে নিজেদের প্রতিবেদনে এ বিষয়গুলোর উল্লেখ করেন আম্পায়ারেরা।

আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায় যে, আম্পায়ারদের প্রতিবেদনে দেওয়া তথ্য আমলে নিয়ে ম্যাচ শেষে এক শুনানির আয়োজন করে ম্যাচ রেফারি বুন। আর তাতে দুই খেলোয়াড়ই নিজেদের দোষ স্বীকার করে নেন। শাস্তিও মেনে নেন। আর তাতেই ম্যাচ ফি’র ২০ শতাংশ গচ্চা গেল নড়াইল এক্সপ্রেসে’র।

আইসিসি খেলোয়াড় আচরণ বিধি প্রণয়নের পর মাশরাফির এটি দ্বিতীয় ডেমেরিট পয়েন্ট। এর আগে ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে এক সিরিজে একটি ডিমেরিট পয়েন্ট পান মাশরাফি।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি