ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৯, ৩০ জানুয়ারি ২০১৮

আঙুলে মারাত্মক চোটের কারণে টেস্ট সিরিজেও অনিশ্চিত হয়ে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে চোটে আক্রান্ত হন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এই চোটের কারণে সেই ম্যাচে তো খেলতেই পারেননি, বরং শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল থেকেও ছিটকে পড়েন সাকিব। এবার শোনা গেল শুধু প্রথম টেস্টেই নয়, দ্বিতীয় টেস্টেও তাঁর না ফেরার নম্ভাবনা রয়েছে।

পুরোপুরি সুস্থ না হয়ে সাকিবের ফেরা উচিত নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘সাকিবের বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে জয়েন্টে ব্যথা পেয়েছেন। আর এ ধরনের ইনজুরি সারতে একটু সময় লাগে। আজ মঙ্গলবার তার হাতের প্লাস্টার খোলা হবে। কিন্তু তাড়াতাড়ি খেলায় ফিরে আসতে গিয়ে ভবিষ্যতে যাতে সমস্যা না হয় সেটাই আমরা চাই।’ 

এমন অবস্থায় আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টেও না খেলতে পারেন সাকিব। আর টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন কি না, সেটাও এ মুহূর্তে বুঝা যাচ্ছে না। 

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামীকাল বুধবার, চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ঢাকায় দ্বিতীয় টেস্ট হবে ৮ থেকে ১২ ফেব্রুয়ারি। এর পর ১৫ ও ১৮ ফেব্রুয়ারি যথাক্রমে ঢাকা ও সিলেটে হবে দুটি টি-টোয়েন্টি।

অবশ্য গত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে সাকিবের পারফরম্যান্স ছিল বেশ উজ্জ্বল। ব্যাটে-বলে দুর্দান্ত সময় কাটাচ্ছিলেন সাকিব। চলতি ত্রিদেশীয় সিরিজে দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। প্রথম তিন ম্যাচের প্রতিটি নিয়েছেন তিনটি করে উইকেটও। দারুণ এই ফর্মের সময়েই চোটে পড়লেন তিনি। অবশ্য ওই দিনটা সাকিবের জন্য আনন্দ-বেদনার মিশ্র অনুভূতি নিয়ে এসেছিলো। কারণ এ দিন আইপিএলের নিলামে সানরাইজার্স হায়দরাবাদে সুযোগ পান তিনি। ওই খবরের কিছুক্ষণ পরই তাকে আঙুলের চোট নিয়ে ছাড়তে হয় মাঠ।

একে// এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি