ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ইতালির অর্ন্তবর্তীকালীন কোচের পদে ডি বিয়াজিওকে প্রস্তাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ৩ ফেব্রুয়ারি ২০১৮

আগামী মাসে আর্জেন্টিনা ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে ইতালির জাতীয় দলের কোচ হিসেবে অর্ন্তবর্তকালীন দায়িত্ব গ্রহনের জন্য অনুর্ধ্ব-২১ দলের কোচ লুইগি ডি বিয়াজিওকে প্রস্তাব দেওয়া হয়েছে। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের নব নিযুক্ত ডেপুটি কমিশনার আলেহান্দ্রো কোস্তাকারটার সূত্রে এই তথ্য জানা গেছে।

বিশ্বকাপ বাছাইপর্বে ইতালি দল ব্যর্থ হওয়ায় কোচ গিয়ান পিয়েরো ভেঞ্চুরা পদত্যাগ করলে আজ্জুরিদের প্রধান কোচের পদ শুন্য ছিল। প্লে-অফে সুইডেনের কাছে পরাজিত হয়ে ৬০ বছরের ইতিহাসে প্রথমবারের মত বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হয় ইতালি। এই ব্যর্থতায় ফেডারেশনের সভাপতি পদ থেকে কার্লো তাভেচ্চিও সড়ে দাঁড়ান। সভাপতি পদে নতুন প্রার্থী নির্বাচনে সফল না হওয়ায় নতুন কোচের পদটিও শুন্যই রয়ে গেছে। বৃহস্পতিবার এফআইজিসি’র নতুন প্রধান হিসেবে ইতালিয়ান অলিম্পিক কমিটির জেনারেল সেক্রেটারি রবার্তো ফাবরিসিনিকে দায়িত্ব দেওয়া হয়। সে কারনে ইতালিয়ান ফুটবলে কিছুটা গতি ফিরেছে।

ফাবরিসিনি জানিয়েছেন ডি বিয়াজিওকে প্রস্তাব দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে প্রীতি ম্যাচগুলোতে সে আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবে। আর তা হলে আমাদের অবশ্য অনুর্ধ্ব-২১ দলের জন্য পরবর্তী কোচ খুঁজতে হবে।

আগামী ২৩ মার্চ ইতালি ম্যানচেস্টার সিটির ইতিহাদ স্টেডিয়ামে আর্জেন্টিনার ও চারদিন পরে ওয়েম্বলীতে ইংল্যান্ডের মুখোমুখি হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি