ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন মেসিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১, ১ জুন ২০১৮

লক্ষ্য শুধুই বিশ্বকাপ। শেষবার ফাইনালে গিয়ে হোঁচট খেয়েছিল মেসিরা। জার্মানির কাছে গোল হজম করে ট্রফি হাতছাড়া করেছিল আর্জেন্টিনা। চার বছর আগের সেই দিন এখন অতীত। নতুন সূর্যদয়ের শপথ নিয়ে বিশ্বকাপের জন্য রওনা দিল এল এম টেন অ্যান্ড কোম্পানি।
স্পেনের বার্সেলোনাতে প্রাক বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি নেবে মেসিরা। তাই বুয়েনস আইরেস থেকে বার্সেলোনার জন্য উড়ান দিল টিম আর্জেন্টিনা। বিমানবন্দরে জাতীয় নায়কদের সেন্ড অফ জানালেন অগণিত ফুটবলভক্ত। মেসি, দিবালাকে এক পলক দেখতে সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ‘মেসি তোমার হাতে বিশ্বকাপ ট্রফি দেখতে চাই’, সাদা কাপড়ে এমন আর্জি জানিয়ে বিমানবন্দরে হাজির ছিল খুদে মেসিভক্তরাও।
বার্সেলোনা থেকে বিশ্বকাপের আগের শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে ইজরায়েল উড়ে যাবে মেসিরা। ৮ জুন জেরুশালেমে ইজরায়েলের বিরুদ্ধে ম্যাচ। সেই ম্যাচের পর রোড টু রাশিয়া। পুতিনের দেশে পৌঁছে আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ১৯৮৬ বিশ্বচ্যাম্পিয়ন দল।
বিশ্বকাপে অংশ নিতে রাশিয়া উড়ে যাওয়ার আগে ঘরের মাঠে হাইতির বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে  আর্জেন্টিনা। মেসির দুরন্ত হ্যাটট্রিকের সুবাদে ক্যারিবিয়ান দলটিকে ৪-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে সাম্পাওলির ছেলেরা।
ফিফা ব়্যাংকিংয়ের ১০৮ নম্বরে থাকা হাইতির বিরুদ্ধে সব দিক দিয়েই বেশ খানিকটা এগিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। মাঠের লড়াইয়ে মেসিদের আগ্রাসনে সেই ব্যবধান স্পষ্ট ধরা পড়ে।
বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার লড়াই আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিরুদ্ধে। ১৬ জুন মেসিদের প্রথম প্রতিপক্ষ আইসল্যান্ড। ২১ জুন আর্জেন্টিনা খেলবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ২৬ জুন গ্রুপের শেষ ম্যাচে মেসিরা মুখোমুখি হবেন নাইজেরিয়ার।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি