ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

একহাতি তামিমে বড় সংগ্রহ টাইগারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ১৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:১০, ১৫ সেপ্টেম্বর ২০১৮

চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ২৬২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের শতক, মিঠুনের অর্ধশতক আর তামিমের দৃঢ মনোবলের ব্যাটিং এর ওপর ভর করে এই সংগ্রহ দাঁড়ায় টাইগারদের।

দুবাই এ টসে জিতে প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে ইনিংসের শুরুতেই লিটন দাস ও সাকিব আল হাসানের উইকেট হারানো বাংলাদেশ আরও বিপাকে পরে যায় ইঞ্জুরির কারণে তামিম ইকবাল খেলা থেকে রিটায়ার করলে। মাত্র দুই রানে প্রথম তিন ব্যাটসম্যান হারানো টাইগারদেরকে ম্যাচে ফিরিয়ে আনেন মুশফিক এবং মোহাম্মদ মিঠুন। ১৩২ রানের বড় এক পার্টনারশিপ গড়েন এই দুই ব্যাটসম্যান। দলীয় ১৩৪ রানের মাথায় ৬৮ বলে ৬৩ রান করে মালিঙ্গার বলে উইকেট রক্ষক পিরেরার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন মিঠুন।

মিঠুনের পর অবশ্য আর কোন ব্যাটসম্যান সেভাবে সঙ্গ দিতে পারেননি মুশফিককে। তবুও একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান মুশফিক। তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম শতক। দলীয় ২২৯ রানে একাদশ ব্যাটসম্যান হিসেবে মোস্তাফিজুর রহমান আউট হলে ইনজুরি আক্রান্ত হাত নিয়েই আবারো মাঠে নামেন তামিম ইকবাল। তামিম আর মুশফিক মিলে যোগ করেন গুরুত্বপূর্ণ আরও ৩১ রান।

১৪৯ বলে ১৪৪ রান করে মুশফিক যখন আউট হন ততক্ষণে ফাইটিং স্কোর পেয়ে যায় বাংলাদেশ। লংকানদের জন্য ২৬২ রানের টার্গেট দেয় টাইগাররা।

শ্রীলংকার মালিঙ্গা ৪টি, ডি সিলভা ২টি এবং লাকমাল, আপোনসো এবং থিরাসা পিরেরা নেন ১টি করে উইকেট।

//এস এইচ এস//

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি