ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

৬ উইকেট নিয়ে স্বস্তিতে টাইগাররা

প্রকাশিত : ২২:৪৩, ২ জুন ২০১৯ | আপডেট: ২২:৫৫, ২ জুন ২০১৯

টাইগাররা প্রোটিয়াদের ওপর চাপ ধরে রেখেছে। একের পর এক আঘাত করেই যাচ্ছে টাইগার বাহিনী। ছয় উইকেট তুলে নিয়ে স্বস্তিতে বাংলাদেশিরা। দুটি উইকেট নিয়ে স্বস্তি এনে দিয়েছেন সাইফ উদ্দিন। রোববার বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় সংগ্রহ পায়। নির্ধারিত ৫০ ওভারে তোলে ৩৩০ রান। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করেছে।

কুইন্টন ডি কক ২৩ রানে ফিরে গেছেন। মুশফিকুর রহিম রান আউটের ফাঁদে ফেলেন তাকে। এরপর ৪৫ রানে সাকিবের বলে বোল্ড হন মার্করাম। দলকে এগিয়ে নেওয়া ডু প্লেসিস ৬২ রান করে মিরাজের বলে বোল্ড হন। দলকে এগিয়ে নেওয়া ডেভিড মিলার ৩৮ রানে ফেরেন মুস্তাফিজের বলে। তার সঙ্গী ডোসন খেলছেন ২৪ রানে। 

বাংলাদেশের হয়ে এ ম্যাচে দারুণ ব্যাটিং করেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। দু`জনে গড়েন ১৪২ রানের জুটি। সাকিব  ৭৫ এবং মুশফিক ৭৮ রান করেন। এছাড়া সৌম্য সরকার ৪২ এবং মাহমুদুল্লাহ খেলেন ৪৬ রানের ঝড়ো ইনিংস।

বাংলাদেশ এ ম্যাচে নিজেদের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রান করে। আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের বিপক্ষে ৩২৯ রান। এছাড়া জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে গড়তে হবে রেকর্ড। এর আগে বিশ্বকাপে ইংল্যান্ডের দেওয়া ৩২৭ রান তাড়া করে জেতে আয়ারল্যান্ড। বিশ্বকাপে ওটাই সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

ইনিংসের শেষ দিকে রীতিমতো তাণ্ডব চালান মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। ৪৩ বলে ৬৬ রানের জুটি গড়েন তারা। ২০ বলে ২৬ রান করে ফেরেন সৈকত। মাত্র ৩৩ বলে তিন চার ও এক ছক্কায় অপরাজিত ৪৬ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ: ৫০ ওভারে ৩৩০/৬ (মুশফিক ৭৮, সাকিব ৭৫, মাহমুদউল্লাহ ৪৬* সৌম্য ৪২, মোসাদ্দেক ২৬, মিঠুন ২১, তামিম ১৬, মিরাজ ৫*)।

 

এনএম/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি