ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মোহাম্মদ শাহজাদ

প্রকাশিত : ১৭:১২, ৭ জুন ২০১৯

আফগানিস্তানের হার্ডহিটার মোহাম্মদ শাহজাদের বিশ্বকাপ শেষ। হাঁটুর চোট নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এই উইকেটরক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান।

শাহজাদের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি বৃহস্পতিবার (৬ জুন) নিশ্চিত করেছে আইসিসি। বিস্ফোরক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের বদলি হিসেবে আফগান দলে ডাকা হয়েছে আলী খিলকে। এই পরিবর্তন নিয়ে বিশ্বকাপের `ইভেন্ট টেকনিক্যাল কমিটি`র অনুমোদনও মিলে গেছে এরই মধ্যে।

টপ অর্ডারে প্রতিষ্ঠিত এই ব্যাটসম্যানকে হারানো দলটির জন্য বড় ধাক্কা। যদিও বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি শাহজাদ। গত সপ্তাহে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে রানের খাতা না খুলে বিদায় নেন। আর কার্ডিফে শ্রীলঙ্কার বিপক্ষে লো স্কোরিং ম্যাচে ১১ বলে করেন ৭ রান।

চোট নিয়েই বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী শাহজাদ। তবে তার কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পায়নি আফগানিস্তান। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের খাতা খোলার আগেই আউট হয়েছিলেন তিনি। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে করেছিলেন ৭ রান।

২০১৫ বিশ্বকাপ থেকে শাহজাদ দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। শ্রীলঙ্কা ম্যাচ পর্যন্ত ৫৫ ইনিংস খেলে ১ হাজার ৮৪৩ রান করেছেন তিনি।

১৮ বছর বয়সী খিল এখন পর্যন্ত মাত্র দুটি ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন। গেল বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ পারফর্ম করে নজর কেড়েছিলেন এই বাঁহাতি। ৪ ইনিংসে করেছিলেন ১৮৫ রান।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি