ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ইংল্যান্ডকে হারাতে টাইগারদের আশরাফুলের পরামর্শ

প্রকাশিত : ১০:৫০, ৮ জুন ২০১৯ | আপডেট: ১৩:৩৪, ৮ জুন ২০১৯

বিশ্বকাপের দ্বাদশ আসরে ইংল্যান্ড শক্তিশালী দল হলেও তাদের হারানো সম্ভব বলে মনে করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

তিনি বলেন, সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো ক্রিকেট খেলেছে বাংলাদেশ। যদিও নিউজিল্যান্ডের সঙ্গে আমরা পরাজিত হয়েছি, কিন্তু সে ম্যাচে কিছু ভুলের পাশাপাশি অনেক প্রাপ্তি আছে।

তাছাড়া ইংল্যান্ডের সঙ্গে যে মাঠে খেলা হবে সেই কার্ডিফে আমরা অতীতে দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছিলাম। তাই আমি বলবো নিউজিল্যান্ডের সঙ্গে যেসব ছোটখাট ভুল হয়েছিল, সেগুলোর পুনরাবৃত্তি না হলে ভাল ফল পাওয়া সম্ভব।

শুক্রবার রাতে বেসরকারী এক টিভির টকশোতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সাবেক এ অধিনায়ক বলেন, ম্যাচ জিততে হলে বড় ইনিংস খেলার বিকল্প নেই। নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র সাকিব আল হাসান হাফ সেঞ্চুরি করেছিলেন, এ ছাড়া আর কেউ তেমন ভাল করতে পারেননি। তাদের বড় ইনিংস খেলা উচিত ছিল।

আশরাফুল আরও বলেন, ‘আমরা যদি খেয়াল করি ইংল্যান্ড বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল। ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তান প্রায় প্রতিটি ম্যাচেই তিনশ’র বেশি রান করেছিল। বিশ্বকাপেও ইংল্যান্ডের সঙ্গে তিনশ’র বেশি রান করেছে পাকিস্তান। তাই বলা যায়, ইংল্যান্ডের বোলারদের মোকাবিলা করা নিউজিল্যান্ডের থেকে তুলনামূলক সহজ হবে।’

ইংল্যান্ডের সঙ্গে টাইগারদের একজন বোলার বাড়ানো প্রয়োজন উল্লেখ করে আশরাফুল বলেন, ‘আমাদের এই গেমে একজন চেঞ্জ খুবই দরকার। বিশেষ করে সিমার বোলার বাড়ানো দরকার। গত দুই ম্যাচে পেস বোলার রুবেলের দলে জায়গা হয়নি। সে খুব দক্ষ একজন খেলোয়াড়। তাছাড়া গত বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে তার বোলিং ছিল দুর্দান্ত। আমার মনে হয় তাকে এই ম্যাচে রাখা উচিত।’

ইংল্যান্ডের কার্ডিফে আজ স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে, ইংল্যান্ডের আবহাওয়া অফিস পাকিস্তান-শ্রীলংকার ম্যাচের ন্যায় এ ম্যাচেও বৃষ্টির আশঙ্কা করছে।

আই


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি