ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ইংল্যান্ডকে হারালেই হ্যাটট্রিক!

প্রকাশিত : ১১:২২, ৮ জুন ২০১৯ | আপডেট: ১৩:৩৪, ৮ জুন ২০১৯

বিশ্বকাপে বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচ মানেই রোমাঞ্চের দোলা। গত দুই বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। এবার হারালে পরপর তিন বিশ্বকাপে হারানোর হ্যাটট্রিক করবে বাংলাদেশ। ফলে এই ম্যাচে জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করবে টাইগাররা।

কিন্তু বাংলাদেশ কী পারবে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে জয়ের ‘হ্যাটট্রিক’ করতে?

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের রেকর্ডটা সেই ২০০৭ সালের। বার্বাডোজের ব্রিজটাউনে সে ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৪ উইকেটে। ১৪৩ রানে অলআউট হওয়া সে ম্যাচে ইংল্যান্ডের ৬ উইকেট ফেলে দেওয়াটাও কম কৃতিত্বের ছিল না। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ইংলিশদের সুখস্মৃতি বলতে সেটিই।

এরপরের ইতিহাস সবটাই বাংলাদেশের পক্ষে। ২০১১ বিশ্বকাপে চট্টগ্রামে শফিউল-মাহমুদউল্লাহর ব্যাটিং স্ট্রাউসদের তো বটেই, পুরো ক্রিকেটবিশ্বকেই ভড়কে দিয়েছিল । ৪০তম ওভারের চতুর্থ বলে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১৬৯। ২২৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ তখনো জয় থেকে ৫৭ রান দূরে। ওই অবস্থায় বাংলাদেশের নিশ্চিত হারই দেখছিলেন সবাই। এমনকি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম খালি করে দর্শকেরাও বাড়ির পথ ধরেছিলেন। সে ম্যাচটিই বাংলাদেশ জিতেছিল শফিউলের দারুণ ব্যাটিংয়ে।

এছাড়া ২০১৫ সালে অ্যাডিলেডে বাংলাদেশের কাছে হেরে তো বিশ্বকাপ থেকেই বিদায় নিয়েছিল ইংলিশরা।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ২০ ম্যাচের ১৬টিই জিতেছে ইংলিশরা।

বাংলাদেশের হ্যাটট্রিক জয়ের হাতছানি প্রসঙ্গে সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন, আগের দুই বিশ্বকাপের জয় এবার কোনো কাজে লাগবে না। ওই দুই ম্যাচে হারলেও তার প্রভাব থাকত না। নতুন ম্যাচ, দুই দলই প্রথম বল থেকে শুরু করবে। উভয় দলের জন্যই ভালো শুরু করা জরুরি।

তিনি বলেন, হ্যাঁ, আমরা গত দুই বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছি। তার মানে এই নয় যে আবারও সবকিছু আগের মতোই হবে। অবশ্যই সুযোগ আছে, আমরা জয়ের জন্যই মাঠে নামব। সেটির জন্য আমাদের সেরাটা খেলতে হবে।


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি