ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

৬ উইকেট হারিয়ে কোণঠাসা উইন্ডিজ

প্রকাশিত : ১৮:৫০, ১৪ জুন ২০১৯ | আপডেট: ১৮:৫৫, ১৪ জুন ২০১৯

সাউদাম্পটনের রোজ বোলে বিশ্বকাপের ১৯তম ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে জোফরা আর্চার ও ক্রিস ওকসের গতির মুখে পড়েন ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল-এভিন লুইস। ইনিংসের তৃতীয় ওভারে ক্রিস ওকসের গতির বলে স্ট্যাম্প ভেঙে যায় লুইসের। সাজঘরে ফেরার আগে ৮ বলে মাত্র ২ রান করার সুযোগ পান তিনি।

এর পরে ক্রিস গেইল ও শাই হোপের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় উইন্ডিজ। লুইসের বিদায়ের পর প্রাথমিক ধাক্কা সামলিয়ে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন ক্রিস গেইল ও শাই হোপ। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৫০ রানের জুটি। এরপর মাত্র এক রানের ব্যবধানে গেইল-হোপের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ক্যারিবীয়রা।

এর পর এক এক করে পড়তে থাকে ক্যারবীয়দের উইকেট। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৯ ওভারে ২০০ রান।

এর আগে লিয়াম প্লাঙ্কেটকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ তুলে দেন গেইল। ৪১ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩৬ রান করে ফেরেন তিনি। অবশ্য ব্যক্তিগত ১৫ রানেই সাজঘরে ফেরার কথা ছিল গেইলের।

ইনিংসের সপ্তম ওভারে ক্রিস ওকসের বলে থার্ডম্যানে ক্যাচ তুলে দেন গেইল। ফ্লাডলাইটের উপরে ওঠা বলটি ভালোভাবেই তালুবন্দী করেন মার্ক উড। ক্যাচটি হাতের মুঠোয় নিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। আর তখনই বিপত্তি ঘটে। মার্ক উডের হাত ফসকে বলটি মাটিতে পড়ে যায়। নতুন করে লাইফ পেয়ে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন গেইল। কিন্তু সুযোগ পেয়েও নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি এই ব্যাটিং দানব।

গেইলের বিদায়ের পর মার্ক উডের অসাধারণ ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন শাই হোপ। তার আগে ৩০ বলে মাত্র ১১ রান করার সুযোগ পান তিনি।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, সিমরন হিতমার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, শেলডন কটরিল, ওশান থমাস ও শ্যানল গ্যাব্রিল।

ইংল্যান্ড: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, জস বাটলার, বেন স্টোকস, ক্রিস ওকস, লিয়াল প্লাঙ্কেট, জোফরা আর্চার, আদিল রশিদ ও মার্ক উড।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি