ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

চার উইকেট হারিয়ে চাপে ভারত

প্রকাশিত : ১৮:০৩, ২৭ জুন ২০১৯

ক্যারিবিয় পেসারদের তোপের মুখে একে এক চার চারটি উইকেট হারিয়ে ফেলেছে ভারত। ২৯তম ওভারে এবার কেদার যাদবকে ফিরিয়ে ভারতকে চাপে মধ্যে ফেলে দিয়েছেন উইন্ডিজ পেসার কেমার রোচ। এর ফলে দলীয় ১৪০ রানে চতুর্থ উইকেট হারালো কোহলির দল। তবে এরইমধ্যে নিজের ফিফটি তুলে নিয়ে সবচেয়ে কম ম্যাচ খেলে অনন্য রেকর্ড গড়েছেন ক্যাপ্টেন বিরাট কোহলি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৪৮ রান। ক্রিজে আছেন দ্রুততম ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা বিরাট কোহলি ৫৩ রানে এবং এমএস ধোনি ৫ রানে।

এর আগে কেদার যাদবকে (৭) এবং বিজয় শংকরকে (১৪) তুলে নিয়ে নিজের ঝুলিতে ৩টি উইকেট পুরেছেন ক্যারবিয় পেসার কেমার রোচ।

তারও আগে দলীয় ষষ্ঠ ওভারে ওপেনার রোহিতকে হারালেও রাহুলকে নিয়ে জুটি গড়েন ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি। ক্যারিবিয় বোলারদের সামলে এ দুজনের ব্যাটে দলীয় পঞ্চাশ ছাড়িয়ে শতকের দিকেই ছুটছিলো ভারত। কিন্তু ২১তম ওভারে জেসন হোল্ডারের বলে রাহুল কট বিহাইন্ড হলে ৬৯ রানেই ভেঙে যায় এই জুটি। সেইসঙ্গে মাত্র ২ রানের জন্য ফিফটি মিস করেন ওপেনার লোকেশ রাহুল। শাই হোপের গ্লাভসে ধরা পড়ার আগে ৬৪ বল খেলে ছয়টি চারে ৪৮ রান করেন তিনি।

বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডের এ ম্যাচে প্রথম পাঁচ ওভারে ভারত সংগ্রহ করে মাত্র ১৭ রান। তবে ষষ্ঠ ওভারেই যেন খোলস ছেড়ে বের হয় এ দুই ওপেনার। আর এতেই বিপদ ডেকে আনেন রোহিত শর্মা। কেমার রোচের এ ওভারে দুই ওপেনার যখন একটি করে ছক্কা ও চার হাঁকিয়ে পাঁচ বলে ১২ রান তুলেছেন, ঠিক তখনই ষষ্ঠ বলে ইনসুইংয়ে পরাস্ত হন রোহিত। তার ব্যাটের ভিতরের কানায় হালকা কিস করে বেরিয়ে যায় বল। তবে বোলার-ফিল্ডারদের আবেদনে আম্পায়ার আউট না দিলেও রিভিউ নিয়ে ঠিকই উল্লাসে মাতেন ক্যারিবিয়রা।

ফলে ২৯ রানেই প্রথম উইকেট হারায় ভারত। আউট হওয়ার আগে এক ছক্কা ও এক চারে ২৩ বলে ১৮ রান করেন রোহিত।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি