ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

সর্বশেষ পয়েন্ট টেবিলে কে কোথায়

প্রকাশিত : ১৬:২০, ১ জুলাই ২০১৯ | আপডেট: ১৮:০৭, ১ জুলাই ২০১৯

এক এক করে খেলা শেষ হয়ে যাচ্ছে আর সেমিফাইনালের হিসাব ততই জটিল হচ্ছে। বিশ্বকাপে এ পর্যন্ত ৩৮টি খেলা হয়েছে। লীগ পর্যায়ের খেলা বাকি আছে ৭টি। একমাত্র অস্ট্রেলিয়া ছাড়া অন্য কোন দল সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি।

ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ হেরে শঙ্কায় রয়েছে ভারতও। তাদের পয়েন্ট ১১। খেলা বাকি আছে ২টি। বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে। কি হয় বলা যাচ্ছে না। অন্যদিকে নিউজিল্যান্ডের পয়েন্ট ১১। খেলা বাকি আছে একটি। তাও আবার ইংল্যান্ডের সঙ্গে। ইংল্যান্ডের পয়েন্ট ১০। নিউজিল্যান্ড যদি জিতে যায় তবে তার পয়েন্ট হবে ১৩। এ ক্ষেত্রে নিউজিল্যান্ড সেমিতে চলে যাবে।

অন্যদিকে পাকিস্তানের পয়েন্ট হচ্ছে ৯। খেলা বাকি আছে বাংলাদেশের সঙ্গে। যদি পাকিস্তান জিতে যায় তবে পয়েন্ট হবে ১১। বাংলাদেশের খেলা আছে দুটি। ভারত ও পাকিস্তানের সঙ্গে। একটি ম্যাচ যদি হেরে যায় তবেই সেমির স্বপ্ন শেষ। আর যদি দুটি ম্যাচই জিতে যায় তবে হিসাব অন্য।

ভারত যদি একটি ম্যাচ জিতে তবে এ দলের পয়েন্ট হবে ১৩। এ ক্ষেত্রে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে রান রেটের ভিত্তিতে সেমির দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারিত হবে। বাংলাদেশ ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে চলে যাবে।

আর যদি ইংল্যান্ড জিতে যায় নিউজিল্যান্ডের সঙ্গে তবে ইংল্যান্ড ১২ পয়েন্ট নিয়ে সেমিতে যাবে। এক্ষেত্রে পাকিস্তান যদি ১১ পয়েন্ট অর্জন করতে পারে তবে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে রান রেটের ভিত্তিতে সেমির চতুর্থ দল বাছাই হবে।

এবার জেনে নিন কোন দলের কত পয়েন্ট :

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি